জনসচেতনতায় মাঠে চাঁদপুরের প্রশাসন

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর | 2023-08-28 15:33:48

আসন্ন পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে জনসচেতনতায় কাজ করছে চাঁদপুরের প্রশাসন। বৃহস্পতিবার (২৩ মে) জেলার বিভিন্নস্থানে প্রশাসনিক কর্মকর্তাদের অভিযানে নেমে জনসচেতনতা বাড়াতে কাজ করতে দেখা গেছে।

বৃহস্পতিবার সকালে চাঁদপুর যুব উন্নয়ন অধিদফতরের আয়োজনে জনসচেতনতা মূলক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়। প্রশিক্ষণ কোর্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান। কর্মসূচিতে তিনি যুবকদের উদ্দেশে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, চুরি-ছিনতাই, প্রতিরোধে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।

এরপর তিনি ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তার স্বার্থে লঞ্চ ঘাট, রেলওয়ে স্টেশন এলাকায় যানজট নিরসন, যাত্রীদের হয়রানি, চাঁদাবাজি, ছিনতাই, মলম পার্টির হাত থেকে যাত্রীসেবা নিশ্চিত করার লক্ষ্যে লঞ্চঘাট এলাকা পরিদর্শন ও ব্রিফিং করেন।

এদিকে জেলার ব্যবসায়িক কেন্দ্রবিন্দু হাজীগঞ্জ উপজেলায় নিত্যপণ্যের গুণগত মান রক্ষা ও হাজীগঞ্জ বাজারের যানজট নিরসনে উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া ও সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী ফুটপাত দখলমুক্তকরণ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ঐসময় হাজীগঞ্জ থানা ট্রাফিক পুলিশের কর্মকর্তা মামুনের নেতৃত্বে ট্রাফিক পুলিশ, হাজীগঞ্জ পৌরসভার বাজার পরিদর্শক খাজা সফিউল বাসার রুজমন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া বলেন, ‘ফুটপাত দখলমুক্ত রাখার স্বার্থে প্রশাসনের বিভিন্ন বিভাগের সমন্বয়ে চারটি দল সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সার্বক্ষণিক হাজীগঞ্জ বাজারে অবস্থান করবে। তারা ফুটপাত দখলমুক্ত রাখাসহ হাজীগঞ্জ বাজারে ভোক্তাদের স্বার্থ ও নিরাপত্তা রক্ষায় কাজ করবে।’ নিত্যপণ্যের গুণগত মান রক্ষা ও হাজীগঞ্জ বাজারের যানজট নিরসনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।

এছাড়াও বৃহস্পতিবার দুপুরে হাজীগঞ্জ থানার ওসি মো. আলমগীর হোসেন রনি উপজেলার বিভিন্ন ব্যাংক ও তার আশেপাশের এলাকার নিরাপত্তা জোরদার, গ্রাহকদের উত্তোলিত টাকার নিরাপত্তা বিধানসহ বিভিন্ন সমস্যা নিয়ে ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

এ সম্পর্কিত আরও খবর