অবশেষে বন্ধ হল রেলের জায়গায় স্থাপনা নির্মাণ

, দেশের খবর

 ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম,পাবনা | 2023-08-10 16:28:36

অবশেষে পাবনায় বন্ধ হল রেলওয়ের জায়গায় পাকা ঘর নির্মাণ। বৃহস্পতিবার (২৩ মে) ঘটনাস্থলে গিয়ে নির্মাণকাজ বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন।

ভাঙ্গুড়া পৌর এলাকার শরৎনগর এলাকার প্রভাবশালী গরু ব্যবসায়ী সিদ্দিক আলী বড়ালব্রিজ স্টেশনের পাশে ব্রিজের সন্নিকটে রেলের জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করছিলেন।  গত ২১ মে ‘রেলওয়ের জায়গায় পাকা ভবন নির্মাণ’ শিরোনামে জনপ্রিয় অনলাইন মাল্টিমিডিয়া বার্তা২৪.কম এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ হয়। এ নিয়ে আলোড়ন সৃষ্টি হলে নড়চড়ে বসে স্থানীয় প্রশাসন।

এ বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান জানান, সরকারি সম্পত্তিতে নিয়ম বর্হিভূতভাবে কোনো ব্যক্তির পাকা ঘর নির্মাণ করার সুযোগ নেই। বিষয়টি আমার নজরে এলে ঘটনাস্থলে গিয়ে ওই কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

স্থানীয় ব্যবসায়ী মধু প্রামানিক বলেন, দীর্ঘদিন ধরেই ভাঙ্গুড়ার বড়াব্রিজ এলাকায় রেলওয়ের জমি অবৈধভাবে দখল নিয়ে বহুতল পাকা ভবনও তৈরি করা হয়েছে। কর্তৃপক্ষ জোড়ালো পদক্ষেপ গ্রহণ করলে রেলওয়ে বিভাগের সরকারি এই সম্পত্তি অবৈধ দখলদারের দখলে যেত না।

এ বিষয়ে ঘর নির্মাণকারী সিদ্দিক আলী বলেন, দীর্ঘকাল আমি সেখানে টিনের ঘর তুলে দখল করে রেখেছিলাম। আমি ঘরটি পাকা করণ করতে শুরু করলেও আগেই বলেছিলাম, রেলের প্রয়োজনে আমি এই ঘর ভেঙে দেব। প্রশাসনের প্রয়োজন হয়েছে বলে কাজ বন্ধ করে দিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর