ফরিদপুরে জামাল বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ ধর্মদী গ্রামবাসী

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদপুর, বার্তা২৪.কম | 2023-08-26 17:11:40

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ধর্মদী থেকে দুর্ধর্ষ হাফেজ বাহিনীর পতনের পর ওই গ্রামে মাদক ব্যবসা, চাঁদাবাজী, সন্ত্রাসী কার্যকলাপের নতুন গডফাদার জামাল মাতুব্বর। তিনি স্থানীয় মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী জাহিদ শেখ, ফারুক শেখ ওরফে কালা ফারুক, আরিফ শেখ, জাফর, মজিবর ও আবুল কাশেমসহ আরো কয়েকজনকে নিয়ে নিজস্ব বাহিনী গড়ে তুলেছেন।

গ্রামবাসীর অভিযোগ, ভাঙ্গা উপজেলার ধর্মদী, হরুপদিয়া, যশোরকান্দা, গঙ্গাধরদী ও মিরাকান্দাসহ আশেপাশের গ্রামগুলোতে তার বাহিনী দিয়ে ইয়াবা ব্যবসা করছে। শুধু ইয়াবা ব্যবসা নয় চাঁদাবাজি ও সালিশ বাণিজ্যসহ নানা অপকর্মের কারণে অতিষ্ঠ এলাকাবাসী। কেউ তার ব্যাপারে মুখ খুললেই বাহিনীর সদস্য দিয়ে হামলা চালানো হয়। ফলে গ্রামের সাধারণ মানুষ তার বিরুদ্ধে কিছু বলতে পারছে না।

এদিকে এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা থাকলেও এখন পর্যন্ত বিচারের আওতায় আনা হয়নি। এপ্রিলের প্রথম সপ্তাহে কালা ফারুকের ইয়াবা ব্যবসা নিয়ে গ্রামের ইদ্রিস সরদার সমালোচনা করায় তার বড় ভাই কুদ্দুস সরদারের বাড়িতে হামলা চালায় জামাল বাহিনী।

এরপর ৩ মে গ্রামের জব্বার সরদারের বাড়িতে হামলা চালানো হয়। এভাবে একের পর এক হামলা চালিয়ে গ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করেছে জামাল বাহিনী।

ওই গ্রামের কুদ্দুস সরদার, ইউসুফ মজুমদার, ইদ্রিস সরদার, আতিয়ার মজুমদার, ইদ্রিস মল্লিকসহ প্রায় ১০/১৫জন ষাটোর্ধ্ব নারী-পুরুষ গ্রামবাসী অভিযোগ করেন, শুধু জামালের কারণে গ্রামে শান্তি নাই। জামাল এলাকায় মাদক ব্যবসা করে যুব সমাজ শেষ করে দিচ্ছে। তার কাজের প্রতিবাদ করলে নিজস্ব বাহিনী দিয়ে হামলা করে নির্যাতন করছে। প্রশাসনের কাছে বার বার বলা সত্ত্বেও কোন বিচার পাচ্ছি না।  

নুরুল্যাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান তরিকুল ইসলাম তারেক বলেন, জামাল গ্রামের আরো কয়েকজন যুবক নিয়ে গ্রামে মাদক ও সালিশ বাণিজ্যের নামে চাঁদাবাজির সিন্ডিকেট গড়ে তুলেছে। ওর বিরুদ্ধে বিভিন্ন সময় গ্রামের নিরীহ লোকের বাড়ি ঘরে হামলা ও চাঁদাবাজির ঘটনার অভিযোগ আমার কাছেও এসেছে। সামাজিকভাবে সেগুলো মিটিয়ে দেওয়া হয়েছে।

চেয়ারম্যান বলেন, বার বার সুযোগ দেওয়া সত্ত্বেও কোনো পরিবর্তন নেই। গ্রামটাকে জিম্মি করে রেখেছে জামাল ও তার লোকজন। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

ভাঙ্গা থানার ওসি (তদন্ত) নিখিল অধিকারী বলেন, গত ৩ মে মারামারি ঘটনায় একটি মামলায় জামাল মাতুব্বর ও তার কয়েকজন সঙ্গী কারাগারে আছে। পুলিশ প্রশাসন জামালের ব্যাপারে বেশ সতর্ক রয়েছে। এর আগেও জামালকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। বের হয়ে গ্রামে কোন অনৈতিক কার্যকলাপ করলে একটুও ছাড় দেওয়া হবে না।

এ সম্পর্কিত আরও খবর