দুই মৃধার কবজায় বাস মালিক সমিতি: অনিয়মের অভিযোগ

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 11:18:52

পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির বর্তমান সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে দুর্নীতি এবং  অনিয়মের অভিযোগ এনে  সংবাদ সম্মেলন করেছে বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সদস্যরা।

সোমবার (২০ মে) বেলা সাড়ে ১১টায় পটুয়াখালী প্রেসক্লাব অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির নির্বাহী সভাপতি মিজানুর রহমান।

লিখিত বক্তব্যে নির্বাহী সভাপতি মিজানুর রহমান জানান, পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির বর্তমান সভাপতি রিয়াজ মৃধা ও সাধারণ সম্পাদক গোলাম মাওলা দুলু মৃধার সীমাহীন লুটপাট স্বেচ্ছাচারিতা অনিয়ম ও দুর্নীতি এবং সাধারণ মালিকদের উপর অত্যাচারে তারা অতিষ্ঠ।

পেশি শক্তির জোরে তারা বিগত ১১ বছর ধরে একই ব্যক্তি একই পদ ব্যবহার করে দুর্নীতি করে সাধারণ মালিকদের জিম্মি করে কোটি কোটি টাকা লুটপাট করে অবৈধ সম্পদের পাহাড় গড়ে তুলেছে।

তিনি আরও বলেন,  বিভিন্ন কাউন্টার থেকে আয়কৃত অর্থ সমিতিতে জমা না দিয়ে তারা নিজেরা তা আত্মসাৎ করে আসছে। নামমাত্র কিছু অর্থ তারা জমা দিয়েছেন।

এছাড়া অভিযোগ রয়েছে, সভাপতি ও সাধারণ সম্পাদক অবৈধভাবে কমিটি গঠন করে ১১ বছর ওই কমিটিতে বহাল আছে যা গঠনতন্ত্র ৭ ধারা অনুযায়ী অবৈধ। 

মিজানুর রহমান বলেন, আমরা সাধারণ বাস মালিক কে একত্রিত হয়ে সংবিধান অনুযায়ী একটি আহ্বায়ক কমিটি গঠন করেছি এবং তাদের দুর্নীতি চাঁদাবাজি এবং নানা হয়রানির বিরুদ্ধে জেলা প্রশাসক,  পুলিশ সুপারকে লিখিত  অভিযোগ দিলে তারা তা আমলে নিয়ে যথাযথ কর্তৃপক্ষকে প্রেরণ করার আশ্বাস দিয়েছেন। বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির নির্দেশনা অনুযায়ী আগামী ৩০ দিনের মধ্যে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার জোর অনুরোধ জানান তিনি।

তিনি আরও জানান, একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে যা পরবর্তীতে প্রকাশ করা হবে। সংবাদ সম্মেলনে অনান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন, বাস মালিক শাজিয়া আরমিন শর্মী, প্রচার সম্পাদক মোয়াজ্জেম হোসেন নাসির প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর