এবার নিজ গ্রামে প্রবীর সিকদারের বিরুদ্ধে মানববন্ধন

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-18 02:55:40

সাংবাদিক প্রবীর সিকদার তার ফেসবুক আইডি থেকে নানা ধরনের স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে ফুসে উঠেছে ফরিদপুরের বিভিন্ন মহল। তারই ফলশ্রুতিতে তাকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবিতে এবার তার গ্রামের বাড়ি ফরিদপুরের কানাইপুরে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী। এ কর্মসূচিতে ফরিদপুর জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

রোববার (১৯ মে) বেলা সাড়ে ১১টা থেকে কানাইপুরের ঢাকা-খুলনা মহাসড়কের দু’পাশে দাঁড়িয়ে হাজারো নারী ও পুরুষ ব্যানার ও ফেস্টুন হাতে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন। এরপর কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা বেলায়েত হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা তার বক্তব্যে বলেন, ‘প্রবীর সিকদার ফরিদপুরে একটি সাম্প্রদায়ীক অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়তারা চালাচ্ছেন। কেউ তার কর্মকাণ্ডে সংক্ষুব্ধ হয়ে আইনগত প্রতিকার চাইলে ফরিদপুর বারের আইনজীবীগণ বিনা মূল্যে তাকে আইনগত সহায়তা দেবে।’

এদিকে প্রবীর সিকদার টাকার জন্য ব্ল্যাকমেইলিং করেন এবং এর স্বপক্ষে তাদের কাছে প্রমাণ রয়েছে বলে দাবি করেন বক্তারা। তারা বলেন, বিভিন্ন মানুষের বিরুদ্ধে তিনি এভাবে ফেসবুকে মিথ্যাচার করেছেন। যদি কেউ তার লেখায় ক্ষুব্ধ কোনো কিছু করেন তবে তার দ্বায়ভার আওয়ামী লীগ নেবে না।

সমাবেশে আরও বক্তব্য দেন- কোতয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অনিমেষ রায়, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, জেলা যুবলীগের সভাপতি এএচএম ফোয়াদ, কোতয়ালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি কুমারেশ সাহা, কানাইপুর বাজার ব্যবসায়ী কমিটির নেতা অ্যাডভোকেট স্বপন সাহা, বেগম রোকেয়া স্কুলের শিক্ষক মোহসিন আলী, কানাইপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রঞ্জন চক্রবর্তী, কানাইপুর বাজারের ব্যবসায়ী নেতা অ্যাডভোকেট দুলাল চন্দ্র সরকার, জনবিন্দু সাহা, শহিদুর রহমান, আরিফুজ্জামান চাঁদ, অনীল কুমার সাহা প্রমুখ।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফরিদপুরসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় শীর্ষ নেতৃবৃন্দকে জড়িয়ে এবং ধর্মীয় স্পর্শকাতর বিষয়ে উস্কানিমূলক মন্তব্য করার প্রতিবাদে প্রবীর সিকদারের বিরুদ্ধে গত তিনদিন টানা কর্মসূচি পালিত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর