টেকনাফে মালয়েশিয়াগামী ৮ রোহিঙ্গা আটক

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ, কক্সবাজার | 2023-08-25 05:38:27

কক্সবাজারের টেকনাফে মালয়েশিয়াগামী আট রোহিঙ্গাকে আটক করছে পুলিশ। তাদের মধ্যে ছয়জন নারী ও দু’জন পুরুষ রয়েছেন।

রোববার (১২ মে) রাত ১০টার দিকে টেকনাফের মেরিন ড্রাইভ বাহারছড়ার ডেইল পাড়া থেকে তাদের আটক করা হয়। তারা সাগরপথে মালয়েশিয়ার উদ্দেশে জড়ো হয়েছিলেন বলে দাবি পুলিশের।

টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. আনোয়ার হোসেন জানান, রাতে উপকূলীয় এলাকা দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাত্রার প্রস্তুতি নিচ্ছিলেন কয়েকজন রোহিঙ্গা নারী-পুরুষ। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে আট রোহিঙ্গাকে আটক করা হয়। তারা সবাই বিভিন্ন রোহিঙ্গা শিবির থেকে এসেছেন। আটক রোহিঙ্গারা মানব পাচার চক্রের খপ্পরে পড়ে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিলেন।

তিনি বলেন, স্থানীয় মানব পাচারকারী চক্র পুনরায় মানব পাচারে সক্রিয় হওয়ার চেষ্টা করছে। এ জন্য তারা রোহিঙ্গাদের লক্ষ্যবস্তু বানিয়েছে। চক্রটিকে ধরতে অভিযান চলছে। আটক রোহিঙ্গাদের পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে স্থানীয় সূত্র জানায়, টেকনাফে মানব পাচারকারী চক্রটি আবার সক্রিয় হয়ে উঠেছে। তারা প্রচার করছে, রোহিঙ্গাদের মালয়েশিয়া নিয়ে যাওয়ার জন্য একটি বড় জাহাজের ব্যবস্থা করা হয়েছে। জাহাজটি গভীর সাগরে অপেক্ষমাণ রয়েছে। এ জন্যই রোহিঙ্গারা ঝুঁকি নিয়ে ওই জাহাজের উদ্দেশে রওনা হচ্ছে।

এদিকে, একই দিন মহেশখালী উপজেলা থেকে মালয়েশিয়াগামী আরও ২৬ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর