লক্ষ্মীপুরে আগুনে পুড়েছে ১৬ দোকান, আহত ৩

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-28 01:12:06

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জে অগ্নিকাণ্ডে ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় আগুন নেভাতে গিয়ে তিনজন আহত হয়েছে। আগুনে মালামালসহ দোকান পুড়ে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করছেন।

মঙ্গলবার (৭ মে) দুপুর ২টার দিকে হায়দরগঞ্জ বাজারের একটি খাবার হোটেলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়। আগুন নেভাতে গিয়ে ব্যবসায়ী বিল্লাল, সজিব ও আরমান আহত হন। এরমধ্যে বিল্লালকে উদ্ধার করে রায়পুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনটি ইলেক্ট্রনিক্স, তিনটি মুদি, দুটি খাবার হোটেল, দুটি কাপড়, দুটি গোডাউন, সেলুন ও টেইলার্সসহ ১৬টি দোকান পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাজারের বিল্লালের খাবারের হোটেল থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুন অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা ও ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে ঘটনাস্থল এসে রায়পুর উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরমধ্যেই ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

ব্যবসায়ী মোখতার হোসেন জানান, আগুনে তার ‘কাজী ইলেক্ট্রনিকস এন্ড সেনেটারি’ দোকানটি পুড়ে গেছে। দুই দিন আগে ঢাকা থেকে নতুন মালামাল কিনে এনে দোকানে উঠিয়েছেন তিনি। আগুনে তার প্রায় ২৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

এতে তিনি একেবারে নিঃস্ব হয়ে পড়েছেন এবং এ ক্ষতি কাটিয়ে ওঠা দুঃস্বপ্নের মতো বলেও জানান তিনি।

রায়পুর উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, 'স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই দোকানগুলো পুড়ে গেছে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা যায়নি।'

এ সম্পর্কিত আরও খবর