চাঁদপুরে গৃহবধূ হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর, বার্তা২৪.কম | 2023-08-25 00:07:27

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার গৃহবধূ আকলিমা আক্তারকে হত্যার দায়ে স্বামী ফারুক হোসেনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

সোমবার (৬ মে) দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এই রায় ঘোষণা করেন। মামলার অপর আসামি ওই গৃহবধূর শাশুড়ি মনি বেগমকে বেকসুর খালাস দেওয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ফারুক হোসেন হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর মুন্সিবাড়ির মৃত আনোয়ার হোসেনের ছেলে। তিনি কসাইয়ের কাজ করতেন। মৃত আকলিমা একই উপজেলার পালিশারা গ্রামের দুবাই প্রবাসী হাসান আলীর মেয়ে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালে ফারুক হোসেনের সঙ্গে আকলিমা আক্তারের বিয়ে হয়। ২০১৫ সালের ২৯ জুন দুপুরে আকলিমা আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে। এই ঘটনায় আকলিমার মামা মো. আবুল কালাম বাদী হয়ে ওই দিন সন্ধ্যায় হাজীগঞ্জ থানায় আকলিমা আক্তারের স্বামী ফারুক হোসেন ও তার শাশুড়ি মনি বেগমকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

আদালতে সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আমান উল্লাহ ও এপিপি অ্যাডভোকেট মোক্তার আহমেদ। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট গাজী মোহাম্মদ দুলাল।

এ সম্পর্কিত আরও খবর