এখনো ফেরি চালু হয়নি পাটুরিয়া-দৌলতদিয়ায়

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-17 18:07:58

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে দীর্ঘ ২৪ ঘণ্টা ধরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল। লঞ্চ চলাচল বন্ধ রয়েছে আরও বেশি সময় ধরে। এতে চরম বিপাকে পড়েছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যানবাহন শ্রমিক ও সাধারণ যাত্রীরা।

দুই দিন ধরেই ফেরিঘাট এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সঙ্গে চলমান ঝড়ো বাতাসে বির্পযস্ত হয়ে পড়েছে নৌরুটে পারের অপেক্ষায় আটকে থাকা মানুষ। শনিবার (৪ মে) দুপুর সাড়ে ৩ টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় সাত শতাধিক যানবাহন অপেক্ষামাণ রয়েছে বলে বার্তা২৪.কম’কে জানান বিআইডব্লিউটিসি উভয় ফেরিঘাট সংশ্লিষ্ট ব্যক্তিরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সফিকুল ইসলাম বার্তা২৪.কমকে জানান,পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক যানবাহন অপেক্ষামাণ রয়েছে। ফেরি বন্ধ হওয়ার আগেই বা তার কিছু সময় পর থেকে ঘাট এলাকায় অপেক্ষমাণ ছিল এসব যানবাহন। ফেরি চলাচল শুরু হওয়ার সঙ্গে সঙ্গে অগ্রাধিকার ভিত্তিতে এসব যানবাহন নৌরুট পারাপার করা হবে।

এদিকে বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী মহা-ব্যবস্থাপক জিল্লুর রহমান বার্তা২৪.কমকে জানান, ঘূর্ণিঝড় ফণীর হাত থেকে জানমাল নিরাপদে রাখার জন্য শুক্রবার দুপুর সোয়া ৩ টা থেকে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। বর্তমানে ফেরিঘাট এলাকায় নতুন করে কোনো যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি না এলেও পুরাতন কিছু যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। এতে করে বাস ও পণ্যবাহী ট্রাক মিলে চার শতাধিক যানবাহন অপেক্ষামাণ রয়েছে। আবহাওয়া স্বাভাবিক হলে এসব যানবাহন পারাপার শুরু করা হবে।

বিআইডব্লিউটিএ আরিচা কার্যালয়ের সহকারী পরিচালক (ট্রাফিক) ফরিদুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে বৃহস্পতিবার বিকেল সোয়া ৪ টা থেকে পাটুরিয়া দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌরুটে সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল। আবহাওয়া স্বাভাবিক হলে লঞ্চ চলাচল শুরু করা হবে।

এ সম্পর্কিত আরও খবর