ফণীর তাণ্ডবে লন্ডভন্ড রামগতি, নিহত ১

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-09-01 05:17:25

ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে লক্ষ্মীপুরের রামগতিতে আনোয়ারা খাতুন (৭৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। আহত হয়েছের আরও ১৫জন। ঝড়ে একই উপজেলার দুই শতাধিক ঘর ভেঙে ও চাল উড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। এতে বেশ কয়েকটি গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে। উপড়ে গেছে গাছপালা। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়েছে কয়েকটি গ্রামে। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

শনিবার (৪ মে) সকালে রামগতির চর আলগীতে ঝড়ে ঘর ভেঙে পড়ে ওই বৃদ্ধা মারা যায়। তিনি একই উপজেলার চরপোড়াগাছে ইউনিয়নের পোড়াগাছা এলাকার মৃত শফিক উল্লাহর স্ত্রী।

স্থানীয়রা জানায়, রামগতির চর আলগী, নতুন সুইচগেইট এলাকা, বিবিরহাট রশিদিয়া উচ্চ বিদ্যালয়সহ প্রায় দুই শতাধিক ঘর-বাড়ি ঝড়ে বিধ্বস্ত হয়েছে। কয়েকটি টিনশেড ঘর ভেঙে গেছে। এসময় আনোয়ারা খাতুনের টিনশেড ঘরটি ভেঙে যায়। এতে চাপা পড়ে তিনি গুরুতর আহত হন। আহতাবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান। কয়েকদিন আগে চর আলগীতে তিনি মেয়ের বাড়িতে বেড়াতে আসেন। 


এদিকে কমলনগর উপজেলার মাতাব্বরহাট এলাকায় ফণীর প্রভাবে মেঘনার তীব্র ঢেউয়ে নদী তীর রক্ষা বাধে ধস নেমেছে। এছাড়া লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা এলাকায় কয়েকটি গাছ উপড়ে ও ভেঙে যাওয়ার খবর পাওয়া গেছে।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক বলেন, ফণীর প্রভাবে ঘরের চাপায় পড়ে একজন নিহত হয়েছেন। এছাড়া বিভিন্ন এলাকায় ঘর ভেঙে আরও কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি।

এ সম্পর্কিত আরও খবর