মেহেরপুরে গরমে নাজেহাল জনজীবন

মেহেরপুর, দেশের খবর

মাজেদুল হক মানিক, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-08-24 22:04:51

অস্বস্তির গরম যেন কিছুতেই কমছে না। বেড়েছে তাপদাহ। বৈশাখের মাঝামাঝি থেকে প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা। সেই সঙ্গে তীব্র গরমে নাজেহাল মানুষ। মেহেরপুর অঞ্চলে আজো ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে।

এ কারণে মেহেরপুর জেলার বিভিন্ন হাট-ঘাটে এখন ঠান্ডা পানির শরবত বিক্রির ধুম পড়েছে। বিশেষ করে শহরের ওলিগলিতে শরবত বিক্রেতারা ব্যস্ত সময় পার করছে। গরমে একটু স্বস্তির আশায় পথচারীরা ঝুঁকছে শরবত খাওয়ার দিকে।

গাংনী প্রেসক্লাবের সহসভাপতি মজনুর রহমান আকাশ জানান, খরতাপে দুপুরে ঘর থেকে বের হওয়া যাচ্ছে না। মোটরসাইকেল চালিয়ে গেলেও শরীরে গরমের আঁচ লাগছে। গরমে খাওয়াদাওয়াসহ কোনো কিছু ভালো লাগছে না।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল ইসলাম জানান, আজ বিকেল ৩টায় মেহেরপুর-চুয়াডাঙ্গা অঞ্চলে ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা রোববারের চেয়ে পয়েন্ট চার ডিগ্রি কম। রোববারের তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার একই সময়ে এ অঞ্চলে তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস।

মে মাসের প্রথম সপ্তাহে তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে গত কয়েক দিনের গরমে প্রাণিকুল ওষ্ঠাগত। এছাড়া খেটে খাওয়া মানুষের কষ্টের সীমা নেই। প্রচণ্ড রোদের কারণে দুপুরে রাস্তা প্রায় জনশূন্য হয়ে পড়ছে। খুব গুরুত্বপূর্ণ কাজ ছাড়া ঘর থেকে বের হচ্ছে না মানুষ।

এ সম্পর্কিত আরও খবর