হবিগঞ্জে পরিবহন শ্রমিকদের ধর্মঘট, বাস চলাচল বন্ধ

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, হবিগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-24 18:08:29

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছাত্র ওয়াসিম আব্বাস ঘুড়ি (২১) বাসচাপায় নিহত হওয়ার ঘটনায় দায়ের করা হত্যা মামলার ধারা পরিবর্তন ও পুলিশি হয়রানি বন্ধসহ সাত দফা দাবিতে কর্মবিরতি পালন করছে হবিগঞ্জে পরিবহন শ্রমিকরা।

সোমবার (২৯ এপ্রিল) ভোর ৬টা থেকে কর্মবিরতিতে শুরু করেন পরিবহন  শ্রমিকরা। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এর ফলে হবিগঞ্জের সব কয়টি রুটে বাস-মিনিবাসসহ সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারণে যান চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছে যাত্রীরা। সকালে হবিগঞ্জ পৌরবাস টার্মিনালে গিয়ে দেখা যায় যানবাহন চলাচল না করায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অনেক যাত্রীই বিকল্প পথে যাতায়াতের চেষ্টা করছেন।

এ ব্যাপারে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলী বলেন, ‘সড়কে পুলিশি হয়রানি বন্ধসহ সাত দফা দাবিতে সিলেটে পরিবহন শ্রমিকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে হবিগঞ্জের সব সড়কে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি চলছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একদিনের ধর্মঘট চলবে। আমাদের দাবি মানা না হলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের আহ্বান করা হবে।’

এর আগে শনিবার (২৭ এপ্রিল) বাসচাপায় ওয়াসিম আব্বাস ঘুড়ি (২১) নিহত হওয়ার ঘটনায় সংবাদ সম্মেলন করে মৌলভীবাজার থানায় দায়ের করা হত্যা মামলার ধারা পরিবর্তনসহ  সাতটি দাবি তুলে ধরে এই ধর্মঘটের ডাক দেন শ্রমিক নেতারা।

 

এ সম্পর্কিত আরও খবর