বেনাপোল সীমান্তে কোটি টাকার মাদক-চোরাচালান পণ্যসহ আটক ২

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, আজিজুল হক, বেনাপোল(যশোর), বার্তা২৪.কম | 2023-08-14 17:33:34

যশোরের বেনাপোল সীমান্তে পাচারের সময় পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাছের রেণু ও মাদকসহ চোরাচালান পণ্য আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সদস্যরা। এসময় দুই পাচারকারীকে আটক করা হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) রাত ৮ টায় ২১ ও ৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়কগন পৃথকভাবে আটকের বিষয়টি বার্তা২৪কে নিশ্চিত করেন।

৪৯ ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল সেলিম রেজা জানান, তারা বেনাপোলের বিভিন্ন সীমান্তে পৃথক কয়েকটি অভিযান চালায়। এ সময় ৯৯৬ বোতল ফেনসিডিল, ১৭ কেজি গাঁজা, ৩ টি গরু, ৯৯৯ গ্রাম রুপাসহ বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রি পিস, ফেব্রিক্স, চা পাতা, মোবাইল, ইলেকট্রিক সামগ্রী, কার্পাস তুলা, মাছের পোনা, ভারতীয় ঔষধ, ইমিটেশন, পোশাক এবং প্রসাধনী সামগ্রী আটক করে।

এ সময় পাচারের সাথে জড়িত দুই জনকে আটক করা হয়। জব্দকৃত মালামালের মূল্য প্রায় ১ কোটি ০৫ হাজার টাকা। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি ।

অপরদিকে, ২১ ব্যাটালিয়ন (বিজিবি) এর অধিনায়ক লে: কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, বেনাপোলের পুটখালী ও দৌলতপুর বিওপি’র টহল দল কর্তৃক পৃথক অভিযানে ১৬০ বোতল ভারতীয় ফেনসিডিল, অন্যান্য মালামাল এবং বিপুল পরিমাণ মাছের রেণু পোনাসহ একটি প্রাইভেট কার জব্দ করে বিজিবি।

এ সময় পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত পণ্যের মূল্য প্রায় ১৭ লাখ টাকা। মালামাল বেনাপোল কাস্টমস হাউজে জমা এবং মাছের রেণু পোনা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ইছামতি নদীতে অবমুক্ত করা হয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর