সভাপতি স্বাক্ষর না দেওয়ায় বেতন পাচ্ছেন না শিক্ষক-কর্মচারীরা

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম | 2023-08-24 03:07:18

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিল ভাউচারে স্বাক্ষর না দেওয়ায় তিন মাস ধরে বেতন পাচ্ছেন না নেত্রকোনার কলমাকান্দা উপজেলার বরদল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা।

শুধু তাই নয়, নিয়ম বর্হিভূতভাবে বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আব্দুল হেলিমকে চূড়ান্ত বরখাস্তের সিদ্ধান্তও নিয়েছে ম্যানেজিং কমিটি। এছাড়া বিদ্যালয়টির শিক্ষক-কর্মচারীদেরকে অন্যায়ভাবে প্রায়শই শোকজ করা হচ্ছে বলেও জানা যায়।

ম্যানেজিং কমিটির এসব অন্যায় ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে এবং অবিলম্বে শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতাদি প্রদানের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিদ্যালয়টির শিক্ষকরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে উপজেলার কলমাকান্দা-দুর্গাপুর সড়কের বরদল বাজারের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন, বরদল উচ্চ বিদ্যালয়ের বয়োজ্যেষ্ঠ শিক্ষক মনোরঞ্জন সাহা, মো. আব্দুল লতিফ, অমল চন্দ্র দেব, আঞ্জুমান আরা বেগম, শিক্ষার্থী-অভিভাবক মোঃ. ইউসুফ আলী, শিক্ষার্থী তাহরিমা আনসারী মিম ও মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, 'বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি কর্তৃক অনৈতিকভাবে প্রধান শিক্ষকের বরখাস্ত ও অন্যান্য শিক্ষকদের হয়রানিসহ তিন মাস যাবৎ বেতন বিল না দেওয়ায় আমরা সবাই ক্ষুব্ধ ও প্রতিবাদ জানাই।

শিক্ষকরা জানান, 'তিন মাস ধরে বেতন ভাতা না পাওয়ায় আমরা মানবেতর জীবন যাপন করছে শিক্ষকরা। অবিলম্বে অনৈতিক সিদ্ধান্ত প্রত্যাহার করে বেতন বিল পরিশোধ করার জন্য আহ্বান জানান তারা। একই সাথে তারা বিষয়টির সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

বিদ্যালয়ের প্রধান মোঃ. আব্দুল হেলিমের সাথে কথা হলে তিনি জানান, 'শিক্ষা বোর্ড আমার পক্ষে সিদ্ধান্ত দেওয়ার পরও সভাপতি তিন মাস ধরে শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা উত্তোলনের বিলে স্বাক্ষর করছেন না।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি শাহ মোহাম্মদ ফখরুল ইসলাম ফিরোজের সাথে কথা হলে তিনি বলেন, 'প্রধান শিক্ষককে নিয়ে জটিলতা রয়েছে। এর সিদ্ধান্ত দেবে শিক্ষা বোর্ড। আমি কারও বেতন আটকিয়ে রাখিনি।'

এ সম্পর্কিত আরও খবর