লালমনিরহাটে সহপাঠীর চিকিৎসা সাহায্যে মানববন্ধন

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট, বার্তা২৪.কম | 2023-08-25 05:17:25

উচ্চ মাধ্যমিক পাস করে মেডিকেলের ভর্তি পরীক্ষার প্রতিস্তুতি নিচ্ছিলেন শাদ ইকা মেরাজুম তিশা। কিন্তু ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে বিছানায় পড়ে আছেন। সম্পত্তি বিক্রি ও ধারদেনা করে ৩৫ লাখ টাকা ব্যয় করার পর এখন তার বাবার পক্ষেও চিকিৎসা চালানো সম্ভব হচ্ছে না। এ অবস্থায় লালমনিরহাটের মেধাবী ছাত্রী তিশার চিকিৎসায় সাহায্যের আবেদন জানিয়ে মানববন্ধন করেছে তার সহপাঠীরা এবং ফজলল করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বুধবার (২৪ এপ্রিল) দুপুর ১২টার দিকে লালমনিরহাট শহরের প্রাণকেন্দ্র মিশনমোড়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তিশার চিকিৎসায় সমাজের বিত্তমানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তার সহপাঠীরা জানান, কবি শেখ ফজলল করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তিশা জেএসসি ও এসএসসি পরীক্ষায় এ প্লাস নিয়ে পাস করে। পরবর্তীতে রংপুর পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ থেকে এ প্লাস নিয়ে ২০১৭ সালে উচ্চ মাধ্যমিক পাস করে মেডিকেলের ভর্তি পরীক্ষার প্রতিস্তুতি নিচ্ছিল। এমন অবস্থায় হঠাৎ অসুস্থ হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের কয়েকটি হাসপাতালে চিকিৎসা শেষে গত বছরের জানুয়ারিতে ভারতের তামিলনাড়ু সিএমসি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে চিকিৎসকরা তিশা ব্লাড ক্যান্সারে আক্রান্ত বলে জানান। এরই মধ্যে তার স্কুল শিক্ষক বাবা ছোলেমান আলী মন্ডল মেয়েকে সুস্থ করতে সহায় সম্পত্তি বিক্রি ও ধারদেনা করে ৩৫ লাখ টাকা ব্যায় করেন।

তারা আরও জানান, তিশাকে বাঁচাতে হলে দ্রুত স্টেপ সেল ট্রান্সপ্লান্ট করতে হবে। এতে ব্যায় হবে ভারতীয় মুদ্রায় প্রায় ২৫ লাখ রুপি। এ খবরে বাকরুদ্ধ হয়ে পড়েন তিশার বাবা শেখ ফজলল করিম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছোলেমান আলী মন্ডল। মেধাবী মেয়ের বাঁচার আকুতি পুরনে সমাজের বিত্তবানদের কাছে সাহায্য প্রার্থনা করেন।

মানববন্ধনে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা করে তিশার রোগমুক্তির জন্য সকলের নিকট দোয়া ও বিত্তবানদের নিকট সাহায্য দাবি করে বক্তব্য দেন, শেখ ফজলল করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল হক খোকন ও অসুস্থ তিশার বাবা ছোলেমান আলী মন্ডলসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর