নাটোরে ধর্ষক শিক্ষককে বাঁচাতে অধ্যক্ষ-সভাপতির চেষ্টা

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নাটোর, বার্তা২৪.কম | 2023-09-01 03:52:30

নাটোর সদর উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক আব্দুল জলিলের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হলেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে না কলেজ কর্তৃপক্ষ।

অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কলেজ কর্তৃপক্ষের কাছে ছাত্রী ধর্ষণের অভিযোগ আনেন তারই স্ত্রী। অভিযোগের ভিত্তিতে ৭ সদস্যের তদন্ত কমিটি গত সপ্তাহে তদন্ত প্রতিবেদন জমা দিলেও কোন ব্যবস্থা গ্রহণ করেনি অধ্যক্ষ ও পরিচালনা কমিটির সভাপতি।

তদন্ত কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বার্তা ২৪.কমকে জানান, গত সপ্তাহে তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়ে তদন্ত প্রতিবেদন কলেজের অধ্যক্ষকে জমা দেন। কলেজ পরিচালনা কমিটির সভাপতি সাবেক যুব ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ও তার মেয়ে অধ্যক্ষ মৌসুমী পারভীন বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন। যার প্রেক্ষিতে তদন্ত প্রতিবেদন দেওয়ার পরও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।’

কলেজের কয়েকজন শিক্ষক জানান, কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকারের নির্দেশে ভুক্তভোগী ওই ছাত্রীর পরিবার আত্মগোপনে রয়েছে। এই কথার সত্যতা জানতে চন্দ্রকলা এলাকায় ওই ছাত্রীর বাড়িতে গেলে জানা যায় তারা রাজশাহীতে অবস্থান করছেন।

এ ব্যাপারে জানতে অধ্যক্ষ মৌসুমী পারভীনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের জবাব পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে কলেজ পরিচালনা কমিটির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার বলেন, 'তদন্ত কমিটির রিপোর্টই সব না। পরিচালনা কমিটি বৈঠকের পর বিস্তারিত জানা যাবে।'

কত দিনের মধ্যে পরিচালনা কমিটি বৈঠক হবে জানতে চাইলে তিনি বলেন, ৭দিনের মধ্যে বৈঠক হবে। সে পর্যন্ত সকলকে অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন: শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের সত্যতা মিলেছে

আরও পড়ুন: নাটোরে শিক্ষক স্বামীর বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের অভিযোগ স্ত্রীর

এ সম্পর্কিত আরও খবর