শাহজালাল ও শাহপরানের মাজারে নিরাপত্তা জোরদার

সিলেট, দেশের খবর

সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা ২৪.কম: | 2023-08-30 07:34:47

পবিত্র শবে বরাতের রাতে সিলেটে হযরত শাহজালাল (রহ.) ও খাদিমনগরের হযরত শাহপরানের (রহ.) মাজারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রোববার (২১ এপ্রিল) দুই মাজার মসজিদে প্রস্তুত করা হয়েছে মুসল্লিদের নামাজের স্থান।

প্রতি বছরের মতো এবারো সন্ধ্যা থেকে নগরের দরগাহ গেইট এলাকায় হযরত শাহজালাল (রহ.) ও খাদিমনগরের হযরত শাহপরান (রহ.) এর মাজারে মুসল্লিদের ভিড় বাড়বে। ফরজ নামাজের সময় মাজার প্রাঙ্গণে ছাপিয়ে দরগাহ গেইটের পুরো সড়কজুড়েই ভিড় লেগে যায় মুসল্লিদের।

এ রাত উপলক্ষে হযরত শাহজালাল ও হযরত শাহপরান (রহ.) এর মাজারসহ নগরের প্রায় অর্ধশতাধিক মাজারে ভিক্ষুকদের উপস্থিতি বেড়ে গেছে কয়েকগুণ। বিভিন্ন জেলা থেকে ভিক্ষুকরা এখানে এসে ভিড় জমান। এছাড়া মাজার প্রাঙ্গণে মোমবাতি,  আগরবাতি হালুয়াসহ নানা পণ্যের পসরা নিয়ে বসেন ব্যবসায়ীরা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) মো. জেদান আল মুসা জানান, শবে বরাত উপলক্ষে নগরীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যান চলাচলেও কিছু কড়াকড়ি আরোপ করা হয়েছে। অন্যবছরের মতো এবারো বিপুল সংখ্যক মুসল্লিদের সমাগম ঘটবে। যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ প্রস্তুত রয়েছে। তিনি জানান, শাহপরান এর মাজারেও কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর