সুন্দরবনে সুপেয় পানি পেতে খনন করা হবে পুকুর

বাগেরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বাগেরহাট, বার্তা২৪.কম | 2023-08-27 04:17:40

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন জানিয়েছেন, ‘বাগেরহাটের সুন্দরবন উপকূলীয় এলাকার মানুষ ও পশু-পাখির সুপেয় পানির চাহিদা মেটাতে পর্যাপ্ত পুকুর খনন করে দেয়া হবে। এছাড়া বিশেষ করে মোংলা এলাকার নদী ভাঙন রোধসহ জলবায়ু পরিবর্তন জনিত ক্ষতি মোকাবেলায় সকল ধরনের প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে।’

শনিবার (২০ এপ্রিল) দুপুরে বাগেরহাটের মোংলা বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় করণীয় সম্পর্কে স্থানীয় পর্যায়ে মত বিনিময় সভায় এসব কথা বলেন তিনি। খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শাহাব উদ্দিন আরও জানান, সুন্দরবন ও মোংলা বন্দর আগের চেয়ে এখন অনেক ভালো অবস্থানে আছে। এই মোংলা এক সময়ে প্রায় মৃত অবস্থায় ছিল। সেই মৃত বন্দরকে জীবন দান করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পদ্মা সেতু হয়ে গেলে এর সুফল শুধু মোংলাই নয় সারাদেশ ভোগ করবে।

এ মতবিনিময় সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী, অতিরিক্ত সচিব ড. নুরুল কাদিও, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক দীপক কান্তি পাল, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর একেএম ফারুক হাসান, বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর