শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের সত্যতা মিলেছে

নাটোর, দেশের খবর

ডিসট্রিক্ট করেসপনডেন্ট, নাটোর, বার্তা২৪.কম | 2023-08-27 13:50:26

নাটোরের বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজের ইসলামের ইতিহাসের শিক্ষক আব্দুল জলিল কর্তৃক ছাত্রী ধর্ষণের সত্যতা মিলেছে কলেজ কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে। পরে আব্দুল জলিলকে অভিযোগের ব্যাপারে কারণ দর্শাতে সাত দিনের সময় দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

শুক্রবার (১৯ এপ্রিল) রাত থেকে বার্তা২৪.কম সহ বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর শনিবার প্রতিবেদনের সত্যতার বিষয়টি নিশ্চিত করে কলেজ কর্তৃপক্ষ।

তবে তদন্ত কমিটির সুপারিশে শাস্তি হিসেবে বহিষ্কারের সম্ভাবনা থাকলেও আইনগত ব্যবস্থা নিতে ভুক্তভোগীকেই আইনের আশ্রয় নিতে হবে, জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

জানা যায়, গত ১২ এপ্রিল নাটোর সদর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজের ইসলামের ইতিহাসের শিক্ষক আব্দুল জলিলের স্ত্রী কলেজ অধ্যক্ষের কাছে ছাত্রী ধর্ষণের অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়, তার অনুপস্থিতিতে স্বামী আব্দুল জলিল কলেজের এক ছাত্রীকে নিয়ে নাটোর শহরের উপশহর এলাকায় ভাড়া করা বাসায় যান। সেখানে ঐ ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করলে ঐ ছাত্রীর চিৎকারে বাসার মালিক রক্তাক্ত অবস্থায় ছাত্রীকে উদ্ধার করেন।

পরে অভিযোগ প্রাপ্তির পর কলেজ কর্তৃপক্ষ সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্তকালে কমিটি ঘটনার সত্যতা পান।

চন্দ্রকলা বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজের অধ্যক্ষ মৌসুমী পারভীন বলেন, ‘শিক্ষক আব্দুল জলিলকে অভিযোগের বিষয়ে এক সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। জবাব প্রাপ্তির পর ম্যানেজিং কমিটির সভায় এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

অভিযুক্ত শিক্ষক আব্দুল জলিলকে তার কলেজে গিয়ে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল ফোনেও একাধিক বার কল করে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এই বিষয়ে কলেজে তার সহকর্মীরাও কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ সম্পর্কিত আরও খবর