জেলেদের হামলায় দুই সরকারি কর্মকর্তা আহত

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-23 03:58:55

চাঁদপুরের মেঘনায় জাটকা রক্ষা অভিযানকালে জেলেদের হামলায় দুই সরকারি কর্মকর্তা আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত সাড়ে ১ টায় মেঘনা নদীর চাঁদপুর-শরীয়তপুর সীমান্ত এলাকার কাটাখালী নামক স্থানে এই ঘটনা ঘটে। এই ঘটনায় জড়িত ১৭ জেলেকে আটকসহ কারেন্ট জাল ও বেশ কিছু জাটকা জব্দ করা হয়েছে।

জেলেদের হামলায় আহত এই দুইজন সরকারি কর্মকর্তা হলেন- জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান ও ফরিদগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান। তারা দুজনই জেলেদের ইটের আঘাতে গলা ও মাথায় আঘাতপ্রাপ্ত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এই ঘটনায় ১৭ জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম তাদেরকে এক বছর করে কারাদণ্ড প্রদান করেন। অভিযানকালে প্রায় ৪ লাখ মিটার কারেন্ট জাল ও বেশকিছু জাটকা জব্দ করা হয়।

অপর এক অভিযানে চাঁদপুর সদর উপজেলার বাখরপুর এলাকা থেকে মিনি ট্রাক ভর্তি জাটকা জব্দ করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হুসাইন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুদ জামান জানান, রাতে নৌবাহিনী, কোস্টগার্ড ও নৌপুলিশ নিয়ে অভিযান পরিচালনার সময় নদীতে এই হামলার ঘটনা ঘটে। সংঘবদ্ধ জেলেদের হামলার সময় নৌপুলিশ ও কোস্টগার্ড ৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ সম্পর্কিত আরও খবর