বিনা মূল্যে সার-বীজ পেলেন নেত্রকোনার ৭৭০ কৃষক

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম | 2023-08-29 08:39:02

‘কৃষিই সমৃদ্ধি’ এ স্লোগানকে সামনে রেখে চলতি মৌসুমে আউশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নেত্রকোনার কেন্দুয়া ও দুর্গাপুর উপজেলার ৭৭০ জন ক্ষুদ্র এবং প্রান্তিক কৃষকের মধ্যে বিনা মূল্যে বীজ ধান ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে জেলার কেন্দুয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে এবং দুপুরে দুর্গাপুর উপজেলা পরিষদ চত্বরে এসব বীজ ও সার বিতরণ করা হয়।

কেন্দুয়া উপজেলা কৃষি অফিস ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে সার-বীজ বিতরণের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। দুর্গাপুর উপজেলা কৃষি অফিস ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে বীজ-সার বিতরণ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার।

কেন্দুয়া উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের ৪৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে পাঁচ কেজি করে বীজ এবং ১৫ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়েছে।

দুর্গাপুর উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, পৌরসভাসহ উপজেলার সাতটি ইউনিয়নের ৩২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ১ দশমিক ৬ মেট্রিক টন উচ্চ ফলনশীল বীজধান, ৮ মেট্রিকটন ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর