চাঁপাইনবাবগঞ্জে আয়েশাকে ধর্ষণের পর হত্যা: পাঁচজনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-11 05:42:49

চাঁপাইনবাবগঞ্জে আয়েশা খাতুন নামে এক কিশোরীকে ধর্ষণের পর হত্যার দায়ে পাঁচজনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের এক লাখ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মালবাগডাঙ্গা গ্রামের নয়ন কুমার রবিদাস, সোনাপট্টি গ্রামের প্রশান্ত রবিদাস, চাকপাড়া গ্রামের নিতাইচন্দ্র রবিদাস, সুভাষ দাস (৪২) ও প্রশান্ত রবিদাস (২৪)। রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে নয়ন কুমার রবিদাস ও প্রশান্ত রবিদাস (২২) উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক রয়েছেন।

হত্যার শিকার আয়েশা সদর উপজেলার কালিনগর বাবলাবোনা গ্রামের মফিজুল ইসলামের মেয়ে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ১৪ জুন সদর উপজেলার মহারাজপুর মেলার মোড়ের একটি ডোবা থেকে আয়েশা খাতুনের (২০) লাশ উদ্ধার করে পুলিশ। প্রথমে তার মৃত্যুর কারণ জানা না গেলেও ময়নাতদন্ত প্রতিবেদনে ধর্ষণের পর হত্যার কথা উল্লেখ করা হয়। পরে ওই বছরের ১৫ আগস্ট সদর থানার উপপরিদর্শক (এসআই) শামীম আকতার অজ্ঞাতদের নামে মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার পরিদর্শক সারোয়ার রহমান একই বছরের ১৪ ডিসেম্বর ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, ২০১৫ সালের ১৩ জুন আসামি নয়ন প্রেমের সম্পর্কের সূত্র ধরে আয়েশা খাতুনকে ডেকে নেয়। এরপর সহযোগীদের নিয়ে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করে। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর