নৌযান শ্রমিকদের কর্মবিরতি স্থগিত

বাগেরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বাগেরহাট, বার্তা২৪.কম | 2023-08-28 04:04:17

শ্রম অধিদপ্তরে অনুষ্ঠিত ত্রিপক্ষীয় বৈঠকে ফলপ্রসূ আলোচনা ও দাবি পূরণের চুক্তি স্বাক্ষরিত হওয়ায় নৌযান শ্রমিকদের কর্মবিরতি স্থগিত করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল থেকে সব ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি মো. বাহারুল ইসলাম বাহার জানান, মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত ২টা ৫২ মিনিটে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শ্রম প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ানের উপস্থিতিতে নৌযান শ্রমিক ও মালিক পক্ষের নেতাদের বৈঠক হয়। বৈঠকে আগামী ৪৫ দিনের মধ্যে ১১ দফা দাবি পূরণের সিদ্ধান্ত ও চুক্তি স্বাক্ষরের পর রাত ৩টার দিকে কর্মবিরতি স্থগিত ঘোষণা করে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

বৈঠকে শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ানসহ মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি মো. শাহ আলম ভূঁইয়া, সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম, বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নুরুল আফসার মাস্টারসহ প্রায় ৫০ জনের অধিক নেতা ও মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে কর্মবিরতি স্থগিত করায় বুধবার সকাল থেকে মোংলা বন্দরের অবস্থানরত দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহন কাজ শুরু হয়েছে। সকাল থেকে মোংলা বন্দর দিয়ে দেশের বিভিন্নস্থানের উদ্দেশে নৌপথে পণ্য নিয়ে যেতে শুরু করেছে কার্গো, কোস্টার ও বার্জ। এতে সন্তোষ প্রকাশ করেছে বন্দরের আমদানি-রপ্তানিকারকসহ সংশ্লিষ্টরা।

এ সম্পর্কিত আরও খবর