বন্দী ভারতীয় নাগরিক ক্লিনটন ফিরলেন নিজ দেশে

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,চুয়াডাঙ্গা,বার্তা২৪.কম | 2023-08-25 02:19:07

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করা ভারতীয় নাগরিক ক্লিনটন অবশেষে নিজ দেশ ভারতে ফিরেছেন। সাজার মেয়াদ শেষ হবার পরও দীর্ঘদিন ধরে ক্লিনটন কারাগারে বন্দী থাকার খবরটি বার্তা২৪.কম এ গত ১০ মার্চ প্রকাশিত হয়।

সংবাদ প্রকাশের পর থেকেই নড়েচড়ে বসে চুয়াডাঙ্গা জেল কর্তৃপক্ষ। অবশেষে সকল প্রক্রিয়া শেষে দুই দেশের সীমান্তরক্ষীদের পতাকা বৈঠকের মাধ্যমে ক্লিনটন ফিরে গেছেন তার নিজ দেশে।

সোমবার (১৬ এপ্রিল) বিকেলে দর্শনা জয়নগর চেকপোস্ট দিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ভারতে ফেরত দেয়া হয়।

বিজিবি জানায়, সীমান্ত পাড়ি দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করা ভারতীয় নাগরিক ক্লিনটন বিশ্বাস ভারতের নদীয়া জেলার তেহট্রর কিশোরী বিশ্বাসের ছেলে। আটককৃত ভারতীয় নাগরিক ক্লিনটন হাজতি আসামি হিসেবে জেলা কারাগারে ২০১৮ সালের ১৫ আগস্ট থেকে বন্দি ছিলেন।

ক্লিনটনের সাজার মেয়াদ তিন মাস পার হলেও গত বছরের ১৪ নভেম্বর থেকে সে কারাগারেই বন্দি ছিলেন। ক্লিনটনকে ভারতে ফেরত পাঠানোর জন্য বিএসএফকে দুই দফা চিঠি দেবার পর সোমবার বিকেলে বিএসএফের হাতে ক্লিনটনকে ফেরত দেয়া হয়।

পতাকা বৈঠকে ক্লিনটনকে ফেরত দেবার সময় বিজিবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন কমান্ডার মতিউর, ভারতের বিএসএফের পক্ষে ছিলেন ভরত সিং এবং ক্লিনটনের পরিবারের পক্ষে ছিল ক্লিটনের বড় ভাই মিল্টন।

দীর্ঘ সময় কারাগারে বন্দী জীবন কাটানোর পর নিজের দেশে ফিরে যাওয়ার বিষয়ে ক্লিনটন বলেন, ‘বাংলাদেশের মিডিয়াগুলো বিশেষ করে বার্তা২৪.কমকে ধন্যবাদ। আমাকে নিয়ে কয়েক লাইন লেখার ফলে আজ আমি আমার পরিবারের কাছে ফিরতে পারছি। আমার মত আরো দুইজন ভারতীয় নাগরিক আব্বাস ও জ্যোতিষ এখনো কারাগারে রয়েছেন। তারাও যেন দেশে ফিরতে পারেন সে ব্যাপারটা দেখবেন।'

এ সম্পর্কিত আরও খবর