প্রতিপক্ষকে ফাঁসাতে অপহরণ নাটক

কক্সবাজার, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার, বার্তা২৪.কম | 2023-08-15 11:06:53

কক্সবাজার থেকে অপহরণ হওয়া জুলেখা বেগম ঝিনুক (১৯) নামে এক কলেজছাত্রীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সদস্যরা।

সোমবার (১৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পিবিআইর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কক্সবাজার কার্যালয়ে এ প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

তিনি জানান, গত ১১ এপ্রিল চট্টগ্রামের মহেরা ইপিজেড এলাকার একটি গার্মেন্টস থেকে ওই কলেজছাত্রীকে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া কলেজছাত্রী কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের কাজীপাড়া গ্রামের নুর মোহাম্মদ বাবুলের মেয়ে ও কুতুবদিয়া মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

তিনি আরও জানান, অপহরণ ও গুম হওয়ার বিষয়টি সাজানো নাটক ছিল। প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে মামলার বাদী ও কলেজ ছাত্রীর বাবা নুর মোহাম্মদ বাবুল গত বছরের ২৭ সেপ্টেম্বর কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতে একটি মামলা করেন। মেয়েকে অপহরণ ও গুমের অভিযোগে ওই মামলা দায়ের করেন তিনি।

মামলাটি আমলে নিয়ে কক্সবাজার পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দেন আদালত। পরে পিবিআইর সদস্যরা তদন্ত শুরু করে। দীর্ঘ তদন্তের পাশাপাশি পিবিআই আইসিটিদল চট্টগ্রামের ওই এলাকায় মেয়েটির অবস্থান শনাক্ত করে। পরে ওই এলাকার একটি গার্মেন্টস ফ্যাক্টরি থেকে তাকে উদ্ধার করা হয়।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহৃত কলেজছাত্রী জানিয়েছেন, তার বাবা প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে এ কাজটি করেছে।

এ সম্পর্কিত আরও খবর