১৮০০ টাকার ঘড়ির অর্ডারে হাতে এলো পেঁয়াজ!

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-08-30 18:17:31

দেশব্যাপী বৃদ্ধি পেয়েছে অনলাইন মাধ্যমে কেনাকাটা। ঘরে বসে কেনাকাটার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রয়েছে হাজারো পেইজ। যেখানে অর্ডার দিলেই কুরিয়ার সার্ভিসের মাধ্যমে হাতে চলে আসে পছন্দসই পণ্য।

ঘরে বসে অনলাইন সেবার মাধ্যমে ঘড়ি কিনে প্রতারিত হয়েছেন লক্ষ্মীপুরের যুবক পিয়াস সরকার। ঘড়ির অর্ডারে এসএ পরিবহণে তার নামে আসা ঘড়ির বক্সে ছিলো দুইটি পেঁয়াজ।

এদিকে প্রতারণার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পিয়াস লক্ষ্মীপুর সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। ‘স্মার্ট শপ ঢাকা’ নামক একটি অনলাইন মার্কেটিং ফেইসবুক পেইজের দ্বারা এমন প্রতারণার শিকার হন তিনি।

বুধবার (৩ এপ্রিল) রাত ১০টার দিকে পিয়াস বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেন।

পিয়াস লক্ষ্মীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বাঞ্চানগর এলাকার জয়দেব সরকারের ছেলে ও স্কাই ইন্টারনেটের লক্ষ্মীপুর শাখার ব্যবসায়ি।

পিয়াসের করা ডায়েরিতে বলা হয়, সোমবার (১ এপ্রিল) ‘স্মার্ট শপ ঢাকা’ নামক একটি অনলাইন পেইজ থেকে পিয়াস একটি স্মার্ট ঘড়ি অর্ডার করেন। ঘড়িটির মূল্য ১৮শ' টাকা। এটি পেতে ৬০ টাকা এসএ পরিবহণকে বাড়তি বিল দিতে হবে বলে ওই অনলাইনে থেকে জানানো হয়।

বিক্রেতার সাথে ক্রেতার (পিয়াস) ফেসবুক পেইজটির ম্যাসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ হয়েছে। পরে মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় এসএ পরিবহণ লক্ষ্মীপুর শাখা থেকে ১ হাজার ৮৬০ টাকা দিয়ে তার নামে আসা ঘড়ির প্যাকেটটি গ্রহণ করেন। কিন্তু প্যাকেটে থাকা বক্সটি খুলে দেখতে পান ঘড়ির স্থানে রয়েছে দুইটি পেঁয়াজ।

পিয়াস সরকার বলেন, ‘বক্সটি খুলে ঘড়ির বদলে দুইটি পেঁয়াজ পেয়েছি। এরপর থেকে ওই অনলাইনের ভাউচারে থাকা নাম্বারে কল দিয়েও যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। পেইজটিও বন্ধ দেখাচ্ছে। এ বিষয়ে এসএ পরিবহণকে জানালে তারা থানায় সাধারণ ডায়েরির কথা বলে। পরে সাধারণ ডায়েরির একটি ফটোকপি এসএ পরিবহণে জমা দিয়েছি’।

এ ব্যাপারে এসএ পরিবহণের লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক নুরুল আলম বলেন, ‘পণ্যটির বক্স ও সাধারণ ডায়েরির একটি কপি আমাদের মূল শাখায় পাঠানো হয়েছে। সেখান থেকে তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছে’।

এ সম্পর্কিত আরও খবর