‘বর্তমান প্রজন্ম ইতিহাস বিমুখ’

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম | 2023-09-01 06:09:54

দেশবরেণ্য শিক্ষাবিদ ও চিন্তাবিদ স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত লেখক অধ্যাপক যতীন সরকার বলেছেন, ‘বর্তমান প্রজন্ম ইতিহাস বিমুখ। কেউ এখন আর আগ্রহ নিয়ে ইতিহাস পড়তে চায় না এবং ইতিহাস জানেও না। এ প্রজন্মের শিক্ষার্থীরা অপাঠ্য পাঠ্য বইয়ের ভারে ন্যুব্জ।

বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় নেত্রকোনার কেন্দুয়া উপজেলা প্রশাসন আয়োজিত দুই দিনব্যাপী স্বাধীনতা বইমেলার সমাপনী দিনে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

যতীন সরকার বলেন, ‘নিজের শিকড়ের সাথে যে জাতির সম্পর্ক নেই, সে জাতির ধ্বংস নিশ্চিত।’ তাই তিনি নিজস্ব সংস্কৃতি, ইতিহাস ঐতিহ্য ও স্থানীয় প্রয়াত গুণীজনদের সম্পর্কে চর্চা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে ও কবি আয়েশ উদ্দিন ভূইয়ার পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও যুব মহিলা লীগের সম্পাদক অধ্যাপক অপু উকিল, কবি আসাদ চৌধুরী, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মলয় কুমার গাঙ্গুলী, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আক্কাস উদ্দিন ভূইয়া, সাবেক সচিব মাসুদ সিদ্দিকী, স্ক্যান সিমেন্টের পরিচালক সৈয়দ আবু আবেদ সাহের, মরমী বাউল সাধক প্রয়াত জালাল খার নাতী গোলাম ফারুক খান, নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, বইমেলা উদয়াপন পর্ষদের আহ্বায়ক কামরুল হাসান ভূইয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর