বিদ্যুৎ বিভ্রাটে নেই পর্যাপ্ত যানবাহন

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪.কম | 2023-08-26 00:59:51

রোববার (২৪ মার্চ) সকাল থেকে বিদ্যুৎ না থাকায় ভোগান্তিতে রয়েছে পটুয়াখালী শহরবাসী। বিশেষ করে রোববার রাতে বিদ্যুৎ না থাকায় সোমবার শহরের সড়কগুলোতে ব্যাটারি চালিত রিকশা ও ইজিবাইকের চলাচল একেবারেই কমে যায়। যার ফলে কর্মজীবী মানুষ ও শিক্ষার্থীরা সব থেকে বেশি ভোগান্তিতে পড়ে।

পটুয়াখালী ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির নির্বাহী প্রকৌশলী সালেক খান জানান, বরিশাল-পটুয়াখালী ১৩২ কেভি গ্রিড সঞ্চালন লাইনের ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কন্ডাকটর পরিবর্তন কাজের জন্য রোববার, সোমবার এবং বুধবার দিনে ও রাতে পটুয়াখালী শহরে কিছুটা বিদ্যুৎ বিভ্রাট তৈরি হচ্ছে।

জানা গেছে, বিদ্যুৎ না থাকায় ব্যাটারি চালিত রিকশা ও ইজিবাইকে চার্জ দিতে পারে না এর চালকরা। এতে সোমবার শহরে যানবাহনের পরিমাণ হঠাৎ করেই কমে যায়। ফলে সকাল থেকেই ভোগান্তি বাড়তে থাকে। আর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোগান্তি সহনীয় মাত্রা ছাড়িয়ে যায়।

এদিকে যানবাহন সংকটের কারণে চালকদের বিরুদ্ধে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ উঠেছে। অনেক যাত্রী অভিযোগ করেন- সব সময়ে যে ভাড়া নেয়া হয়, আজ তার থেকে দুই-তিনগুণ বেশি ভাড়া দিতে হচ্ছে। তবে এরপরও রিকশা ও ইজিবাইক পাওয়া যাচ্ছে না।

অপরদিকে শহরে পানি থেকে শুরু করে বিদ্যুৎ নির্ভর সব কাজকর্ম বন্ধ রয়েছে। তবে সোমবার দুপুর নাগাদ কিছু কিছু এলাকায় অল্প সময়ের জন্য বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর