মেহেরপুর সদরে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-08-25 11:28:23

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে মেহেরপুর জেলার সবগুলো উপজেলাতে রোববার (২৪ মার্চ) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মেহেরপুর সদর উপজেলায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে এবং বাকি দুটি উপজেলায় ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শনিবার (২৩ মার্চ) দুপুর থেকে সদরে ইভিএম এবং গাংনী ও মুজিবনগর উপজেলায় ব্যালট পেপারসহ অন্যান্য সরঞ্জাম পাঠিয়েছে রিটার্নিং অফিসার।

জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মেদ আলী জানান, ভোটগ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। সকল কেন্দ্রে সিল, প্যাড, ব্যালট বক্স, ব্যালটসহ সকল সামগ্রী পাঠানো হচ্ছে। আর সদর উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ কারণে সদরের ৭৭টি কেন্দ্রে ইভিএম সামগ্রী পাঠানো হয়েছে। এ উপজেলায় ভোটারের সংখ্যা ১ লাখ ৯৩ হাজার ৮৩৩ জন।

এদিকে মুজিবনগর উপজেলায় ২৯টি ভোটকেন্দ্র রয়েছে। ভোটারের সংখ্যা ৭৫ হাজার ৭৮৯ জন। গাংনী উপজেলায় ভোটারের সংখ্যা ২ লাখ ২৬ হাজার ৪০২ জন। ভোট কেন্দ্র ৮৩টি।

প্রসঙ্গত, চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দুই প্রার্থী জয়লাভ করেছেন। এরা হলেন- সদরে অ্যাড. ইয়ারুল ইসলাম ও মুজিবনগরে জিয়া উদ্দীন বিশ্বাস। তবে গাংনী উপজেলায় আওয়ামী লীগ প্রার্থীসহ চেয়ারম্যান পদে ৫ জন মাঠে রয়েছেন। এতে ভোটের মাঠ সরগরম। ভোটের মাঠে রয়েছে তীব্র উত্তেজনা। চেয়ারম্যান প্রার্থী ৫ জনের পাশাপাশি ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মাঠে রয়েছেন।

সদরে ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী রয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লতিফুন নেছা লতা। অপরদিকে মুজিবনগর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজনের মধ্যে দুইজন ও ভাইস চেয়ারম্যান পদে তিনজনের মধ্যে দুইজনের তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে।

এ সম্পর্কিত আরও খবর