যশোর-বেনাপোল মহাসড়কে ফের অবরোধ

যশোর, দেশের খবর

আজিজুল হক, স্টাফ করেসপন্ডেন্ট, বেনাপোল, বার্তা২৪.কম | 2023-08-30 07:49:29

পিকআপ ভ্যানের চাপায় পা হারানো ছাত্রী নিপার সুচিকিৎসা, আর্থিক ক্ষতিপূরণ ও ঘাতক চালককে আটকের দাবিতে যশোর-বেনাপোল মহাসড়ক আবারও অবরোধ করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তায় অবস্থান করার ঘোষণা দিয়ে নেমেছেন তারা।

শনিবার (২৩ মার্চ) সকাল ১০টার দিকে যশোর-বেনাপোল মহাসড়কের নাভরণে এই অবরোধ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। তারা বলেন, পা হারানো ছাত্রী নিপা বুরুজবাগান মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সবচেয়ে মেধাবী ছাত্রী ছিল। ঘটনার তিন দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত পুলিশ ঘাতক চালককে আটক করতে পারেনি। আহত নিপার অবস্থাও আশঙ্কাজনক। তার শরীরের হাটুর নিচ থেকে ডান পা কেটে ফেলতে হয়েছে। বাম পায়ের হাড়ও ভেঙে গেছে। এছাড়া হাতসহ শরীরের বিভিন্ন অংশ আঘাতপ্রাপ্ত হয়েছে। সুচিকিৎসা পাচ্ছে না সে। এখন পর্যন্ত সে যশোরে পড়ে আছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়া প্রয়োজন। এছাড়া নিপার যে শারিরীক অবস্থা তাতে তার ভবিষ্যৎ অন্ধকার। তাই তাকে এক কোটি টাকা আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে।

স্কুলের প্রধান শিক্ষক মোমিনুর রহমান জানান, সুষ্ঠু বিচার ও নিরাপদ সড়কসহ কয়েকটি দাবি নিয়ে শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে।

এদিকে মহাসড়ক অবরোধের ফলে যশোর-বেনাপোল ও নাভরণ-সাতক্ষীরা সড়কে কয়েকশ যানবাহন আটকা পড়েছে। প্রশাসনের বিভিন্ন সংস্থাকে অবরোধ প্রত্যাহারে শিক্ষার্থীদের সাথে কথা বলতে দেখা গেছে।

নাভরণ হাইওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, তিনি জেনেছেন চালক পলাতক থাকায় তাকে এখন পর্যন্ত আটক করা সম্ভব হয়নি। শিক্ষার্থীদের বুঝিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে।

নাভরণ হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) পলিটন বার্তা ২৪ বলেন, 'সড়ক দূর্ঘটনার মামলাটি তারা তদন্ত করছেন। তবে এখন পর্যন্ত ঘাতক গাড়ির চালককে সনাক্ত করা সম্ভব হয়নি। পুলিশ অভিযুক্তকে সনাক্ত ও আটকের চেষ্টা চালাচ্ছেন বলে জানান তিনি।'

উল্লেখ্য, গত বুধবার (২০ মার্চ) সকাল ৯টার দিকে স্কুল যাওয়ার পথে যশোর-বেনাপোল মহাসড়কের নাভরণে একটি পিকআপ ভ্যানের চাকায় স্কুলছাত্রী নিপার একটি পা বিচ্ছিন্ন হয়ে যায়। গুরুতর আহত হয় আরও দুই ছাত্রী। এর প্রতিবাদে সেদিন অবরোধ করেছিলেন স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা। পরে প্রশাসনের কর্মকর্তাদের আশ্বাসে সেদিনের মতো কর্মসূচি স্থগিত করেছিলেন তারা।

আরও পড়ুন: বেনাপোলে পিকআপ ভ্যানের চাপায় ছাত্রীর পা বিচ্ছিন্ন, অবরোধ

আরও পড়ুন: ইউএনওর আশ্বাসে বেনাপোলে অবরোধ প্রত্যাহার

এ সম্পর্কিত আরও খবর