দোলযাত্রা উৎসবে রঙিন হয়ে উঠেছিল ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ঠাকুরগাঁও, বার্তা২৪.কম | 2023-08-31 08:59:07

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব দোলযাত্রা। এ উপলক্ষে নানা রঙে রঙিন হয়ে উঠেছিল ঠাকুরগাঁওয়ের শ্রী-শ্রী রামকৃষ্ণ আশ্রমপাড়া মন্দির।

হিন্দু সম্প্রদায়ের উৎসব হলেও ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এসে মিলেছিল এই উৎসবে। একে অপরকে নানা রঙে রাঙিয়ে পালন করেছেন দোলযাত্রা ও হোলি উৎসব।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/23/1553309615854.jpg

শুক্রবার (২২ মার্চ) দিনব্যাপী পালিত হয় রঙিন এই উৎসব। ঠাকুরগাঁও হোলি উদযাপন কমিটির আয়োজনে দুপুরে মন্দির প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের করা হয়। পরে সবার মাঝে প্রসাদ বিতরণ করে উৎসবের সমাপ্তি টানা হয়।

উৎসবে অংশ নিয়ে উল্লাস করা তরুণ-তরুণীরা বলেনন, ধর্ম যার যার, কিন্তু উৎসব তো সবারই। আমরা হিন্দু না হলেও তাদের এই উৎসবে আনন্দ করতে এসেছি। অনেক ভালো লাগে তাদের এই আয়োজনটি। প্রতিবারেই এসে থাকি এখানে। এর পরেও আসব।

ঠাকুরগাঁও হোলি উৎযাপন কমিটির সভাপতি প্রান্ত দাস অনুপ জানান, দোলযাত্রা একটি হিন্দু বৈষ্ণব উৎসব। এই উৎসবের অপর রাম বসন্তোৎসব। ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে দোলযাত্রা অনুষ্ঠিত হয়। প্রতিবারের মতো এবারো আমরা এই দোলযাত্রা উপলক্ষে নানা আয়োজন করি। আমাদের এখানে সকল ধর্মের লোকেরাই অংশগ্রহণ করে থাকে। সকলকে নিয়েই এই দিনটি আমরা অনেক মজা করে পালন করি।

এ সম্পর্কিত আরও খবর