স্টাইল করে চুল কাটলেই ৪০ হাজার টাকা জরিমানা

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, টাঙ্গাইল, বার্তা২৪.কম | 2023-08-29 23:01:07

টাঙ্গাইলের ভূঞাপুরে স্টাইল করে চুল ও দাড়ি কাটলে নগদ ৪০ হাজার টাকা জরিমানা করা হবে। এ বিষয়ে নতুন আইন তৈরি করে নোটিশ দিয়েছে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম। 

এদিকে এই নোটিশ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সম্প্রতি ভূঞাপুরে ছাত্র ও উঠতি বয়সের যুবকদের স্টাইল করে চুল না কাটতে নোটিশ জারি করা হয়। ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম, নরসুন্দর সমিতির সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত ওই নোটিশ উপজেলার সকল সেলুনে ঝুলিয়ে দেয়া হয়।

উপজেলা নরসুন্দর সমিতির উপদেষ্টা অখিল চন্দ্র শিল জানান, ওসির নির্দেশনায় স্টাইল করে চুল, দাড়ি ও গোঁফ কাটা বন্ধ করা হয়েছে। বর্তমানে ছাত্র ও যুবকরা স্টাইল না করে স্বাভাবিকভাবেই চুল কাটছে।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশিদুল ইসলাম জানান, অভিভাবকরা মৌখিক অভিযোগ করেছেন। ছাত্র ও যুবকরা স্টাইল করে চুল কেটে বখাটেদের মতো ঘুরে ফেরে। এতে করে তারা সমাজের ভাবমূর্তি নষ্ট করছে। তাই স্টাইল করে চুল কাটলে ৪০ হাজার টাকা করে জরিমানা করা হবে। অভিভাবক, শিক্ষক ও উপজেলা নরসুন্দর সমিতির সভাপতিসহ এর সদস্যদের নিয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে ওসির সঙ্গে কথা না বলে কোনো মন্তব্য করতে পারছি না।’

এ সম্পর্কিত আরও খবর