লড়াই হবে নৌকা-স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে

নড়াইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নড়াইল, বার্তা২৪.কম | 2023-08-23 12:33:17

নড়াইলের তিনটি উপজেলায় নৌকা প্রতীকের প্রার্থীদের সঙ্গে আওয়ামী লীগের বিদ্রোহীদের (স্বতন্ত্র) প্রতিদ্বন্দ্বিতা হবে। নড়াইল সদর ও কালিয়া উপজেলায় দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতা হলেও লোহাগড়া উপজেলায় তা হবে ত্রিমুখী। এমনই আভাস পাওয়া গেছে ভোটারদের সঙ্গে কথা বলে।

আগামী ২৪ মার্চ তৃতীয়ধাপে এসব উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

জানা গেছে, নড়াইল সদর উপজেলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু নৌকা প্রতীকে লড়ছেন। এ উপজেলায় বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) বিপ্লব বিশ্বাস বিলো আনারস প্রতীকে নির্বাচনে লড়ছেন। এ উপজেলায় জাতীয় পার্টির মিলন মল্লিক লাঙ্গল এবং এনপিপির নুরুল ইসলাম আম প্রতীক নিয়ে ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। তবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন খান নিলু (নৌকা) এবং বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) বিপ্লব বিশ্বাস বিলোর (আনারস) মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। ভোটারদের সঙ্গে কথা বলে এমন তথ্যই জানা গেছে।

ভোটাররা জানায়, নৌকা প্রতীকের প্রার্থী একজন ভালো মানুষ। উপজেলাব্যাপী তার ব্যাপক জনপ্রিয়তাও রয়েছে। সেক্ষেত্রে তার জয়ের সম্ভাবনা রয়েছে। তবে পিছিয়ে নেই আনারস প্রতীকের প্রার্থী বিপ্লব বিশ্বাস বিলোও। তাই ভোটারদের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে ২৪ মার্চ ফলাফল ঘোষণা পর্যন্ত।

লোহাগড়া উপজেলায় জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক ছাত্রনেতা রাশিদুল বাশার ডলার নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মাঠে আছেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু (মোটরসাইকেল) ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু (আনারস)। এখানে ত্রিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, নৌকা প্রতীকের প্রার্থী রাশিদুল বাশার ডলার জেলার রাজনীতিতে নতুন মুখ হওয়ায় বিপাকে আছেন তিনি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু (আনারস) এবং সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু (মোটরসাইকেল) লড়ছেন। তারা দুজনেই স্থানীয় রাজনীতিতে অবদান রাখেন। যে কারণে তারা অনেকটা সুবিধাজনক স্থানে আছেন। তবে শেষ পর্যন্ত নৌকা প্রতীকের সঙ্গেই প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

কালিয়ায় ভোটের মাঠে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ। এখানেও স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ (আনারস)। অপরপ্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা খান শামীমমুর রহমান ওছি চিংড়ি মাছ প্রতীক নিয়ে অংশগ্রহণ করলেও সম্প্রতি নৌকা প্রতীককে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এ উপজেলায় নৌকা প্রতীকের জয়ের সম্ভাবনা বেশি।

নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন জানান, জেলার তিন উপজেলায় ভোটগ্রহণের সকল প্রস্ততি সম্পূর্ণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর