ঠাকুরগাঁওয়ে শ্রমিকদের সড়ক অবরোধ

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ঠাকুরগাঁও, বার্তা২৪.কম | 2023-09-01 16:33:20

ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান কর্তৃক ট্রাক ও ট্যাংলরি মালিক সমিতির সভাপতি আসাদুজ্জামানকে মুঠোফোনে লাঞ্ছিত করার অভিযোগ ওঠে। এ ঘটনায় পঞ্চগড়-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। এতে মহাসড়কের দুপাশের গাড়ি আটকা পড়লে যানজটের সৃষ্টি হয়।

বুধবার (২০ মার্চ) রাতে এ ঘটনা ঘটে। পরে ২ ঘণ্টা অবরোধের পর নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটোর আশ্বাসে অবরোধ তুলে নেন শ্রমিকরা। এরপরে স্বাভাবিক হতে শুরু করে যান চলাচল।

জানা গেছে, জেলা ট্রাক-ট্যাংলরি মালিক সমিতির সভাপতি আসাদুজ্জামান শ্রমিকদের একটি বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমানকে মুঠো ফোনে জানালে ওসি অকথ্য ভাষায় গালি গালাজ করেন। এ খবর শ্রমিক নেতা আসাদুজ্জামান সাধারণ শ্রমিকদের জানালে শ্রমিকরা উত্তেজিত হয়ে পঞ্চগড়-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রাখেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে শ্রমিকদের তোপের মুখে সরে যেতে বাধ্য হয়।

পরে ঘটনাটি সুরাহার জন্য নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটোর বাসায় বসলে পুলিশ ও শ্রমিক নেতার মধ্যে সমঝোতা হয়। এ সময় উপজেলা চেয়ারম্যানের আশ্বাসে সড়ক অবরোধ তুলে নেয় শ্রমিকরা। পরে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

ঠাকুরগাঁও ট্রাক-শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নউদ্দিন জানান, ওসির সাথে মুঠো ফোনে কথা বলার সময় আমাদের ট্রাক-ট্যাংলরি মালিক সমিতির সভাপতিকে একটু অকথ্য ভাষায় কথা বলেন উনি। বিষয়টি অন্যান্য শ্রমিক জেনে মহাসড়ক অরবোধ করে। পরে উভয় পক্ষের মধ্যে সমঝোতা হয়ে অবরোধ তুলে নেওয়া হয়।

ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান জানান, জেলা ট্রাক-ট্যাংলরি মালিক সমিতির সভাপতির সাথে একটি ভুল বুঝাবুঝির কারণে এ ঘটনাটি ঘটেছে। তবে পরে তাদের সাথে বসে বিষয়টি সমাধান করে অবরোধ তুলে নেওয়া হয়েছে।

নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো জানান, অবরোধের বিষয়টি শুনে তাৎক্ষণিকভাবে উভয় পক্ষকে নিয়ে সমাধান করা হয়েছে। সেই আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ সম্পর্কিত আরও খবর