মানুষের সেবা করাই মূল লক্ষ্য মুশার!

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদপুর, বার্তা২৪.কম | 2023-08-28 22:54:02

এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া টানা তিনবার বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। বর্তমানে ফরিদপুরের বোয়ালমারী আওয়ামী লীগের সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সদস্য তিনি।

মুশা ২০০৯ সালে প্রথম উপজেলা নির্বাচনে বিএনপি প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হন। এরপর তিনি ২০১৪ এবং সর্বশেষ ২০১৯ সালের মার্চ মাসের ১৮ তারিখে ফের উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তার এই সময়ে দলমত নির্বিশেষে সকলের জন্য ছুটেছেন সমান তালে। মানুষের বিপদ দেখে এগিয়ে গিয়েছেন তিনি। এ কারণেই স্থানীয়দের কাছে একজন অভিভাবক হয়ে উঠতে পেরেছেন তিনি।

মুশা মিয়া ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর বোয়ালমারীর ছোলনা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা তারা মিয়া এই উপজেলার সদর ইউনিয়নে ২৮ বছর ধরে ইউপি চেয়ারম্যান হিসেবে মানুষের সেবা করেছেন।

জানা গেছে, বঙ্গবন্ধুর আদর্শের এই রাজনীতিক ১৯৭২ সালে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৭৪ সালে এ উপজেলার ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭৬ সালে বোয়ালমারী কলেজের ভিপি নির্বাচিত হন। ১৯৯২ সালে বোয়ালমারী আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এই পদে দীর্ঘ আট বছর সফলতার সঙ্গে দলকে শক্তিশালী করে গড়ে তোলেন। এরপর ২০০০ সালে বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন মুশা মিয়া।

এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া জানান, ছাত্র জীবনে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। কিশোর বয়স থেকেই এ পর্যন্ত আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িয়ে রয়েছেন। মানুষের সেবা করাই তার মূল লক্ষ্য।

এ সম্পর্কিত আরও খবর