বগুড়ায় নির্বাচনোত্তর সহিংসতায় বাড়িঘর ভাংচুর

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা ২৪.কম | 2023-08-11 17:30:58

উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বগুড়া শাজাহানপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ ঘটেছে। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া ও বাড়িঘর ভাংচুরের ঘটনাও ঘটেছে।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার খোট্টাপাড়া ইউনিয়নের খলিশাকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষে দুইজন আহত হয়েছেন, চারটি বাড়ি ভাংচুর করা হয়েছে।

স্থানীয়রা জানান, খলিশাকান্দি গ্রামের স্বেচ্ছাসেবকলীগ নেতা হুমায়ুন কবির শাওন ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল মার্কায় প্রার্থী ছিলেন। ভোটের দিন তালা প্রতীকে ভাইস চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতা সুলতান আহম্মেদের কর্মীদের সাথে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। দুপুরে টিউবওয়েল মার্কার কর্মী নাসিম খলিশাকান্দি চার মাথায় যাচ্ছিলেন। সেখানে আসার পর তালা প্রতীকের লোকজন তাকে মারধর করে।

খবর পেয়ে নাসিমের ভাই জাকিরের নেতৃত্বে স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা মাঝিড়া বাসস্ট্যান্ড সুলতান আহম্মেদের অফিসে চড়াও হয়। অফিসে সুলতান আহম্মেদকে না পেয়ে তারা আবারো খলিশাকান্দি গ্রামে যায়। সেখানে সুলতান আহম্মেদের সমর্থকদের চারটি বাড়ি ভাংচুর করে।

খলিশাকান্দি গ্রামের দিনমজুর আব্দুল কাফির স্ত্রী জয়নব বিবি জানান, ৪০ থেকে ৫০ জনের একদল যুবক তার বাড়িতে অতর্কিতে হামলা চালিয়েছে। হামলাকারীরা এ সময় তার ছেলে কাইয়ুমকে খুঁজছিল। কাইয়ুমকে না পেয়ে ওই যুবকরা কাফিকে পিটিয়ে আহত করে। এ সময় বাড়ির আসবাব লণ্ডভণ্ড করে এবং ভাংচুর চালায়।

একই গ্রামের শাহিনের স্ত্রী রুমি বেগম জানান, সন্ত্রাসীরা তার বাড়িতে হামলা চালিয়ে চারটি ঘরের আসবার ভাংচুর করে। এ সময় ছোট দুই সন্তান পালিয়ে যায়, কিন্তু কোলের সন্তানকে নিয়ে তিনি পালিয়ে যেতে পারেননি। পরনের কাপড় ছিঁড়ে নিয়ে যাওয়াসহ তাকে শারীরিকভাবে লাঞ্চিত করে এবং বাড়ির আসবাব ভেঙে তছনছ করে। এ সময় পার্শ্বে তার শ্বশুর ইটভাটা ব্যবসায়ী মঞ্জুরুলের বাড়িতেও হামলা চালিয়ে ভাংচুর করে।

উপজেলা যুবলীগের সভাপতি ও নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সুলতান আহম্মেদ বার্তা২৪.কমকে জানান, ভোটের দিন একটু সমস্যা হয়েছিল। সেই ঘটনার জের ধরে মাঝিড়া স্ট্যান্ডে আমার ব্যক্তিগত অফিসে হামলা করে। সেখান থেকে ফিরে গিয়ে গ্রামে চারটি বাড়িতে হামলা করে ভাংচুর ও মারপিট করে।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম জানান, নির্বাচনকে ঘিরে হামলার ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শনের পর এখন পরিবেশ শান্ত আছে। কোনো পক্ষই থানায় অভিযোগ দেয়নি।

এ সম্পর্কিত আরও খবর