বাঘাইছড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাঙামাটি, বার্তা২৪.কম | 2023-08-26 00:14:11

রাঙামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসী হামলার ঘটনার প্রকৃত কারণ উদঘাটনসহ ক্ষয়ক্ষতি নিরূপণের লক্ষ্যে সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী ১০ কার্যদিবসের মধ্যে এই কমিটিকে তদন্ত রিপোর্ট চট্টগ্রামস্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রেরণের নির্দেশ দিয়েছেন বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে বিভাগীয় কমিশনার স্বাক্ষরিত এক পত্রে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে। বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত সচিব পদ মর্যাদার স্থানীয় সরকার বিভাগের একজন পরিচালককে কমিটির সভাপতি করা হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নজরুল ইসলামকে সদস্য সচিব করে কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির একজন প্রতিনিধি (অতিরিক্ত ডিআইজি পদমর্যাদা সম্পন্ন), পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রতিনিধি (যুগ্মসচিব পদমর্যাদার), পরিচালক ও ব্যাটালিয়ন অধিনায়ক, ৩০ আনসার ব্যাটালিয়ন, ফয়েজলেক-চট্টগ্রাম, রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার সদর দফতরের প্রতিনিধি, (মেজর পদ মর্যাদা), ও রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা।

পত্রে, হত্যাকাণ্ডের ঘটনার প্রকৃত কারণ উদঘাটন, সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন ও নিহত-আহতদের জানমালের প্রকৃত ক্ষয়ক্ষতি নিরূপণ ও ভবিষ্যতে এরূপ সহিংসতা প্রতিরোধকল্পে করণীয় বিষয়ে প্রয়োজনীয় সুপারিশমালা প্রণয়নের প্রতিবেদন আগামী ১০ কার্যদিবসের মধ্যে উল্লেখিত কার্যালয়ে প্রেরণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, সোমবার (১৮ মার্চ) রাঙামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় ৭জন নিহত হয়।এছাড়া অন্তত ২৪জন গুলিবিদ্ধ হন।

এ সম্পর্কিত আরও খবর