পাবনায় অনুকূলচন্দ্র আশ্রমে বুধবার থেকে মহোৎসব

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম | 2023-08-22 05:33:57

পাবনার হিমাইতপুর শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র আশ্রমে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী ঠাকুরের ১৩১তম আবির্ভাব-বর্ষ-স্মরণ মহোৎসব। বুধবার (২০ মার্চ) সকাল থেকেই কার্যক্রম শুরু হলেও সন্ধ্যায় উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

দেশ-বিদেশ থেকে বিপুল সংখ্যক ভক্ত ইতোমধ্যে আসতে শুরু করেছেন। বিভিন্ন স্টল বসানোসহ উৎসবের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে আশ্রমের লাইব্রেরি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উৎসবের বিস্তারিত জানান আশ্রমের ভারপ্রাপ্ত সম্পাদক শ্রীতাপস কুমার রায়।

তিনি বলেন, পুণ্য দোল তিথি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক প্রিন্স। তিন দিনের অনুষ্ঠানের আলোচনা সভায় পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ, জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামসহ গুণীজনেরা অংশগ্রহণ করবেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- ঊষাকীর্তন ও মাঙ্গলিকী, ভোরের প্রার্থনা, সদগ্রন্থাদিপাঠ, শ্রীমন্দিরে ঠাকুরের জন্মলগ্ন ঘোষণা ও বিশেষ সমবেত প্রার্থনা, জাতীয় সংগীত ও মাতৃবন্দনা সহযোগে জাতীয় পতাকা ও সৎসঙ্গ পতাকা উত্তোলন, শোভাযাত্রা, কুইজ প্রতিযোগিতা, বিশেষ ধর্ম আলোচনা, বিশেষ সঙ্গীত আয়োজন, শ্রীমদ্ভাগবত পাঠের আসর, অনুকূলভক্তগীতি, কিশোরমেলা, সান্ধ্য প্রার্থনা, লোকরঞ্জন কবিগান, রামায়ণগান, লোকরঞ্জন ইত্যাদি।

তিনদিনের অনুষ্ঠানমালায় সভাপতিত্ব করবেন সৎসঙ্গ আশ্রমের সহ-সভাপতি শ্রীরবীন্দ্রনাথ সরকার।

আশ্রমের সহ-সভাপতি (প্রতিঋত্বিক) ড. শ্রীরবীন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে ও ড. নরেশ মধুর সঞ্চালনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, আশ্রমের সহসভাপতি যুগোলকিশোর ঘোষ, কলকাতার অতিথি প্রবীর ঘোষ, নগেন্দ্র প্রধান ও শ্যামাপদ দাস প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর