বুধবার শুরু হচ্ছে লালন স্মরণোৎসব

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪.কম | 2023-08-30 12:28:02

আগামীকাল ২০ মার্চ বুধবার থেকে ২২ মার্চ শুক্রবার পর্যন্ত কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ছেঁউড়িয়ায় অনুষ্ঠিত হবে মরমি সাধক বাউল সম্রাট ফকির লালন শাহের স্মরণোৎসব। এ স্মরণোৎসব উদযাপন উপলক্ষে লালন মাজারকে সাজানো হয়েছে নতুন আঙ্গিকে। মাজারের ভেতরে-বাইরে আসন গাড়তে শুরু করেছে দেশের বিভিন্ন এলাকা থেকে আসা বাউল, ফকির ও সাধকরা।

জানা গেছে, একাডেমির নিচে বসবে বাউল ভক্ত অনুসারীদের আসর। একাডেমির বাইরে লালন মঞ্চে চলবে আলোচনা সভা। এ উৎসবকে ঘিরে কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় কালিনদীর পাড়ে বসবে ৩ দিনের লালন মেলা।

বাউল দর্শনের ভাবাবেগ আর উৎসুক দর্শকদের ভিড় সামাল দিতে নেয়া হচ্ছে বিশেষ ব্যবস্থা। চলছে আলোকসজ্জা, পরিচ্ছন্নতা, মঞ্চ তৈরিসহ আরও নানা আয়োজন। দেশি-বিদেশি দর্শনার্থী, সাধক ও আয়োজকদের নিরাপত্তায় নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত পিপিএম (বার) জানান, প্রতিবছরই সাঁইজির স্মরণোৎসব উপলক্ষে আয়োজিত লালন মেলায় অংশ নেয় সারাদেশ থেকে আসা হাজারো মানুষ। তাদের নিরাপত্তা দিতে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ২০ মার্চ থেকে লালনের স্মরণোৎসব শুরু হবে। মাঝরাতে অধিবাস কর্মসূচির মধ্য দিয়ে শুরু হবে ৩ দিনের লালন উৎসবের মূল আয়োজন।

এ সম্পর্কিত আরও খবর