ফের স্বতন্ত্র প্রার্থীর অফিসে ভাঙচুর

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-08-20 12:22:39

মেহেরপুরের গাংনীতে উপজেলা নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী মজিরুল ইসলামের আরও একটি নির্বাচনী প্রচারণা অফিসে ভাঙচুর করা হয়েছে।

বুধবার (১৩ মার্চ) মধ্য রাতে বাঁশবাড়ীয়া গ্রামের নির্বাচনী প্রচারণা অফিসের চেয়ার, টেবিল ভেঙে দেয় দুর্বৃত্তরা। এর আগে গেল ১১ মার্চ রাতে পোড়াপাড়া বাজারে মজিরুল ইসলাম ও ওয়াসিম সাজ্জাদ লিখনের নির্বাচনী প্রচারণা অফিসে ভাঙচুর করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর লোকজন।

মজিরুল ইসলামের কর্মী বাঁশবাড়ীয়া গ্রামের ময়নাল হোসেন বলেন, ‘আমরা রাত ১২টা পর্যন্ত অফিসে ছিলাম। গভীর রাতে কয়েকজন এসে চেয়ার, টেবিল ভাঙচুর করে। অফিসের ছাউনি ও তিন দিকে ঘেরার কাজে ব্যবহৃত সামিয়ানার কাপড় ছিঁড়ে দেয় এবং বাঁশের খুঁটি কেটে দেয়। এর আগে সন্ধ্যায় নৌকা প্রতীকের কর্মীরা আমাদেরকে অফিস সরিয়ে নেওয়ার হুমকি দিয়ে যায়।’

এদিকে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মজিরুল ইসলাম।

মজিরুল ইসলাম আরও জানান, বুধবার বিকেলে কাজিপুর ইউনিয়নের হাভাভাঙ্গা মাদরাসা পাড়ায় অফিস তৈরি করতে গেলে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবু নাতেকের নেতত্বে বাধা দেয়া হয়। বাধার মুখে অন্য স্থানে অফিস করতে হয়েছে।

এদিকে আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী নিয়ে উত্তাপ বিরাজ করছে। স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনী প্রচারণা অফিস ভাঙচুরের মধ্য দিয়ে পরিস্থিতি সংঘাতের দিকে যাচ্ছে। একদিকে ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী একই দলের অঙ্গ সংগঠনের তিন নেতা। ফলে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন দলটির স্থানীয় নেতাকর্মীরা। নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন কর্তৃক স্বতন্ত্র প্রার্থীদের অফিস ভাঙচুর ও হুমকিতে ক্ষোভ বিরাজ করছে। এতে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

স্বতন্ত্র প্রার্থী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন বলেন, ‘আমরাও তো দল করি। কিন্তু নৌকা প্রতীকের প্রার্থী ও তার লোকজন যা করছে, তাতে দলের মধ্যে নতুন বিভেদ সৃষ্টি হচ্ছে।’

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্র নাথ সরকার জানান, কারা ভাঙচুরের সঙ্গে জড়িত তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জেলা রিটার্নিং অফিসার আহমদ আলী জানান, এর আগে অফিস ভাঙচুরের ঘটনায় ওসির মাধ্যমে তাদেরকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে। গত রাতের ভাঙচুরের ঘটনায় অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, আগামী ২৪ মার্চ গাংনীতে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এ সম্পর্কিত আরও খবর