পীরগাছা উপজেলা বিএনপি থেকে ফরহাদকে বহিষ্কার

রংপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-09-01 08:49:24

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় রংপুরের পীরগাছা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহ্ ফরহাদ হোসেন অনুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে এই সিদ্ধান্ত জানানো হয়।

বুধবার (১৩ মার্চ) দুপুরে বহিষ্কারাদেশের বিষয়টি গণমাধ্যমকে জানান শাহ্ ফরহাদ হোসেন অনু। এই বহিষ্কারাদেশ যৌক্তিক নয় বলেও মন্তব্য করেন তিনি।

ফরহাদ হোসেন অনু ভাইস চেয়ারম্যান পদে পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ববহিষ্কারাদেশে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক শাহ ফরহাদ হোসেন অনুকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।

এ বিষয়ে রংপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পীরগাছা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙা বলেন, ‘দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে শাহ ফরহাদ হোসেন অনু স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এজন্য উপজেলা বিএনপির এক সভায় সর্বসম্মতিক্রমে তাকে বহিষ্কার করে লিখিতভাবে কেন্দ্রে জানানো হয়। ওই সিদ্ধান্তের প্রেক্ষিতে কেন্দ্র থেকে চূড়ান্তভাবে বহিষ্কার আদেশ সম্বলিত পত্র প্রেরণ করা হয়।'

এ ব্যাপারে শাহ ফরহাদ হোসেন অনু বলেন, 'আমি তো দলেই নেই। বহিষ্কার করে কীভাবে? ব্যক্তিগত কারণে গত ১০ ফেব্রুয়ারি জেলা বিএনপির কাছে লিখিতভাবে আবেদন করে দলীয় দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েই নির্বাচন করছি।'

উল্লেখ্য, আগামী ১৮ মার্চ রংপুরের পীরগাছাসহ ছয়টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর