সিরাজগঞ্জে মহাসড়কে তীব্র যানজট, দুর্ভোগ

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-13 02:24:19

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জের হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের অন্তত ২০ কিলোমিটার এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন উত্তরবঙ্গ রুটে যাতায়াতকারী যাত্রী ও পরবিহন শ্রমিকরা।

বুধবার (১২ মার্চ) সকালের দিকে থেমে থেমে যানবাহন চললেও বিকাল থেকে যানজটের তীব্রতা আরও বেড়ে যায়। সড়ক ও জনপথ বিভাগের সংস্কার কাজ চলায় এই যানজট দেখা দেয়।

হাটিকুমরুল গোলচত্বর এলাকা থেকে যানজট শুরু হয়। ধীরে ধীরে তা হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের ঘুরকা বেলতলা ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড় পর্যন্ত ছড়িয়ে পড়ে।

সলঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আরাফাত রহমান বার্তা২৪.কমকে বলেন, সকাল থেকে যানজট দেখা দেয়। মাঝে মধ্যে যান চলাচল স্বাভাবিক হলেও আবারও শুরু হয় যানজট। এভাবেই চলছে এই মহাসড়ক। দুপুরের পর থেকে তীব্র যানজটের কারণে মহাসড়কের একটি লেনে হাজার হাজার যানবাহন দাঁড়িয়ে আছে। যাত্রী ও সাধারণ মানুষের চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

হাটিকুমরুল হাইওয়ের সার্জেন্ট আমিনুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, গোলচত্বর এলাকায় মহাসড়কের সংস্কার কাজের কারণে একটি লেন বন্ধ থাকায় স্বাভাবিকভাবে যানজটের সৃষ্টি হয়। দিনভর থেমে থেমে যানজট থাকলেও বিকেলের দিকে অতিরিক্ত গাড়ির চাপে এর তীব্রতা বাড়তে থাকে।

তিনি জানান, সড়কটির সংস্কার কাজ শেষ না হওয়া পর্যন্ত যান চলাচলে বিঘ্ন ঘটবে। সংস্কার কাজ দ্রুত শেষ করার চেষ্টা চলছে। তারপরও এই কাজ শেষ হতে অন্তত ১০ দিন সময় লাগবে। 

এ সম্পর্কিত আরও খবর