কৃষকের ছেলে নুর ডাকসুর ভিপি

পটুয়াখালী, দেশের খবর

আব্দুস সালাম আরিফ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪.কম | 2023-08-27 08:39:18

পটুয়াখালীর গলাচিপা উপজেলার চর বিশ্বাস ইউনিয়নের ৪নং ওয়ার্ডের  ইদ্রিস হাওলাদারে ছেলে নুরুল হক নুর। তিন ভাই এবং পাঁচ বোনের মধ্যে নুর দ্বিতীয়। নুরু চর বিশ্বাস জনতা মাধ্যমিক বিদ্যালয়ে থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করে ঢাকা চলে যান।

এর পর গাজীপুরের কালিয়াকৈর থেকে এসএসসি ও উত্তরা হাই স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্য বিভাগে ভর্তি হন। তবে মাঝখানে নুর পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়েরও ভর্তি হয়েছিলেন।

নুরের বাবা ইদ্রিস হাওলাদার বর্তমানে কৃষি কাজের পাশাপাশি চর বিশ্বাস বুধবারের বাজারে একটি চায়ের দোকান দিয়ে সংসার চালাচ্ছেন। ১৯৯১ সালে নুরুর বাবা চরবিশ্বাসের ৪নং ওয়ার্ড এর মেম্বার নির্বাচিত হয়েছিলেন।

নুরের বাবা এক সময় বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকলেও গত ১০ বছর ধরে তিনি কোনো রাজনৈতিক দলের সাথে জড়িত নন বলে জানান এলাকাবাসী। তবে তিনি বর্তমানে আওয়ামী লীগের একজন সমর্থক বলে জানান স্থানীয়রা।

এদিকে নুরের বিরুদ্ধে জামায়াত শিবিরের সাথে সম্পৃক্ততার কথা বলা হলেও নিজ এলাকায় নুর ছাত্রলীগ নেতা হিসেবেই পরিচিত। তিনি কিংবা তার পরিবারের কোনো সদস্য জামায়াত শিবিরের রাজনীতির সাথে জড়িত এমন কোন তথ্য পাওয়া যায়নি।

এলাকায় নুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা হিসেবেই পরিচিত। নুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসিন হল শাখা ছাত্রলীগের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক ছিলেন বলে জানান নুরুর বাবা ইদ্রিস হাওলাদার।

এদিকে নুর গত তিন বছর আগে নিজ গ্রামের মরিয়ম আক্তারকে বিয়ে করেন। নুরের শ্বশুর হাতেম আলী চর বিশ্বাস ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি। মরিয়ম স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চাকরি করছেন।

নুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নির্বাচিত হওয়ার পর থেকেই সারাদেশের মতো নুরের নিজ জেলা পটুয়াখালীতেও তাকে নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

এ সম্পর্কিত আরও খবর