উপজেলা নির্বাচনেও সাড়া ফেলছে আ’লীগের থিম সং

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা ২৪.কম | 2023-08-24 05:36:31

একাদশ সংসদ নির্বাচনে প্রচারণায় ভাইরাল হওয়া আওয়ামী লীগের থিম সং ‘জয় বাংলা জিতবে এবার নৌকা’ গানটি এবার ব্যাপকভাবে সাড়া ফেলছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণায়।

রাজবাড়ীর চারটি উপজেলায় ২৪ মার্চ অনুষ্ঠিত হবে তৃতীয় ধাপের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। তাই প্রার্থীরা শুরু করেছেন তাদের প্রচার-প্রচার‌ণা। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগের মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থীরা তাদের নামে গানটি রেকর্ড করে এনে প্রচার কাজে ব্যবহার করছেন।  

শনিবার (৯ মার্চ) প্রচারের প্রথম দিনেই ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে এই গানটি। গানটি এখন বাজছে হাটে-ঘাটে-মাঠে। সবার মুখে মুখে এখন গানটি। বিশেষ করে তরুণ ও নতুন ভোটারদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে এই থিম সংটি।

উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধিমাল-২০১৬ এর ২১ ধারা মতে প্রার্থীরা দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচার-প্রচারণা চালাচ্ছেন। নির্বাচনী প্রচারের প্রথম দিনই প্রার্থীদের প্রচারে মুখরিত রাজবাড়ীর পাংশা, সদর ও বালিয়াকান্দির জনপদ। সকল প্রার্থীর প্রচারকে ভেদ করে এখন সবার মুখে মুখে জয় বাংলা গানটি। তবে  গোয়ালন্দ উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় সেখানে কোনো প্রচার চলছে না।  

বালিয়াকান্দি সদর ইউনিয়নের তরুণ ভোটার রাসেল খান বার্তা২৪.কমকে বলেন, ‘জয় বাংলা গানটি শুনলেই মনের মধ্যে এক ধরনেরর তারুণ্যের উচ্ছলতা প্রকাশ পায়। মনে হয় সব বাধা ঊপেক্ষা করে এগিয়ে যাই সামনের দিকে। তাছাড়া গানটির মধ্যে এক ধরনের দেশপ্রেম ফুটে উঠেছে।’

জামালপুর ইউনিয়নের প্রবীণ ভোটার শাহাদৎ মাস্টার বার্তা২৪. কমকে বলেন, ‘নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের প্রচারের মাইকে গানটি শুনলাম। গানটি শুনে আমি ভীষণভাবে আবেগপ্লুত হয়ে গেছি। অন্যান্য প্রার্থীদের প্রচারেও শুনেছি তবে জয় বাংলা গানটি ব্যতিক্রমী।’  

বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালাম আজাদের নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইদ্রিস আলী ফকির বার্তা২৪.কমকে বলেন, ‘যেহেতু আমরা প্রধানমন্ত্রীর নৌকা প্রতীক পেয়েছি, সেহেতু আমরা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের থিম সং ব্যবহার করছি। আমাদের প্রার্থীর প্রচারের মাঝে আমরা জয় বাংলা গানটি রেকর্ড করে এনে তা প্রচার করছি।’  

উল্লেখ্য, রাজবাড়ীর চারটি উপজেলাতে ২৪ মার্চ অনুষ্ঠিত হবে তৃতীয় ধাপের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। তারই আলোকে প্রার্থীরা ৯ মার্চ শনিবার দুপুর ২টা থেকে তাদের প্রচার কার্যক্রম শুরু করেছে। প্রচার শেষ হবে ২২ মার্চ রাত ১২টায়।

এ সম্পর্কিত আরও খবর