বার্তা২৪.কমে সংবাদ প্রকাশের পর হাজীগঞ্জ বালুমহালে অভিযান

চাঁদপুর, দেশের খবর

মনিরুজ্জামান বাবলু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর, বার্তা২৪.কম | 2023-08-31 19:38:30

চাঁদপুরের হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের ডাকাতিয়া ব্রিজ সংলগ্ন বালুমহালে ৯ হাজার ৪’শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ মার্চ) দুপুরে হাজীগঞ্জ বাজারস্থ হাজীগঞ্জ-রামগঞ্জ সেতু সংলগ্ন ৯টি বালুমহালকে সচেতনতার লক্ষ্যে ও ২টি বালুবাহী ট্রাক ওভারলোডের দ্বায়ে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী।

‘অবৈধ বালুমহাল, ঝুঁকিতে ডাকাতিয়া ব্রিজ ও নদী’ শিরোনামে গত শনিবার দুপুরে বার্তা২৪.কমে একটি ভিডিও প্রতিবেদন প্রকাশিত হয়।

গণউপদ্রুব করার দায়ে সচেতনতার লক্ষ্যে ৯টি বালুমহালকে ১ হাজার টাকা করে নগদ ৯ হাজার টাকা ও ওভারলোডের দ্বায়ে ২টি বালুবাহী ড্রামট্রাক ২’শ টাকা করে নগদ ৪’শ টাকা জরিমানা করা হয়। এছাড়াও আঞ্চলিক মহাসড়কে হ্যান্ড ট্রাক্টরে (ট্রলি) মালামাল পরিবহনের দায়ে দুজন চালককে শাস্তিস্বরূপ রাস্তার পাশ থেকে বালু অপসারণের কাজে লাগানো হয়।

ওই সময় রাস্তার পাশ থেকে বালু সরিয়ে নেয়া এবং ট্রাক ও পিকআপের বাড়তি বডি সরিয়ে ফেলার নির্দেশনাসহ বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে থানা উপ-পরিদর্শক (এসআই) মো. হাছানসহ বালু ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, ডিগ্রি কলেজ রোডের সম্মুখে হাজীগঞ্জ-রামগঞ্জ রোড থেকে নিয়মিত বালু অপসারণসহ সর্তক ও সচেতনতার লক্ষ্যে বালুমহাল সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিভিন্ন দিক-নির্দেশনা দেয়া হয়েছে।

আরও পড়ুন: অবৈধ বালুমহাল, ঝুঁকিতে ডাকাতিয়া নদী ও ব্রিজ

এ সম্পর্কিত আরও খবর