বারী মিয়ার সুখ কেড়ে নিল আগুন!

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম | 2023-08-31 22:39:46

এক সময় দিনমজুরির কাজ করে সংসার চালাতেন বারী মিয়া। অন্যের বাড়িতে কিংবা ক্ষেতে গায়ে খেটে কাজ করতে গিয়ে শারীরিক ভাবে দুর্বল হয়ে পড়েন তিনি। তবুও স্ত্রী-সন্তানদের মুখে তিনবেলা খাবার দেয়ার জন্য কাজ করতে হতো তাকে। একটা সময় ব্যবসা করার পরিকল্পনা করেন তিনি।

পরিকল্পনা অনুযায়ী ৭ বছর আগে নিজ এলাকা গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের আরাজী তরফ কামাল গ্রামের বটতলাস্থ হাজী মার্কেটে একটি ভ্যারাইটিজ দোকান দেন। বেশ ভালোই চলছিল তার ব্যবসা। সংসারে ফিরে আসে সচ্ছলতা। পরিবারের সদস্যদের নিয়ে হাসি মুখে দিন পার করছিলেন বারী মিয়া। কিন্তু এ সুখ বেশিদিন তার কপালে সইল না। আগুনে তার ব্যবসা প্রতিষ্ঠানটি পুড়ে ছাই হয়ে গেছে।

জানা গেছে, গত বুধবার ওই মার্কেটে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে বারী মিয়ার দোকানটি পুড়ে ভস্মীভূত হয়। এতে নগদ সহ প্রায় ৪ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে।

সোমবার সকালে (১১ মার্চ) সরেজমিনে গিয়ে দেখা যায়, এ ঘটনার পর থেকে বারী মিয়া ও তার পরিবারের সদস্যরা বাকরুদ্ধ হয়ে পড়েছে। এমনকি অর্ধাহারে অনাহারে জীবনযাপন করছে।

ক্ষতিগ্রস্ত বারী মিয়া বলেন, ‘এ ঘটনায় প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আগুনে সব পুড়ে গেছে। সব হারিয়ে এখন আমি নিঃস্ব।’

এ সম্পর্কিত আরও খবর