হবিগঞ্জে সংঘর্ষ, ২ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, হবিগঞ্জ, বার্তা ২৪.কম | 2023-08-24 02:33:30

উপজেলা পরিষদ নির্বাচনে হবিগঞ্জের বানিয়াচং, চুনারুঘাট ও আজমিরীগঞ্জের তিনটি কেন্দ্রে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটছে। এতে পুলিশ সদস্যসহ অন্তত নয়জন আহত হয়েছেন।

রোববার (১০ মার্চ) নির্বাচন চলাকালীন এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুটি কেন্দ্র স্থগিত করা হয়েছে।

বেলা সাড়ে ১১টার দিকে বানিয়াচং উপজেলার শাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইকরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে পুলিশসহ পাঁচ জন আহত হন। ঘটনার পর শাহপুর কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

শাহ্পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জাহির আলম জানান, শাহপুর কেন্দ্রে একদল দুর্বৃত্ত হামলা চালায়। তারা প্রিসাইডিং অফিসারসহ শংশ্লিষ্ট সবাইকে কক্ষে তালা বন্ধ করে ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা চালায়। এ সময় পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত পাঁচ জন আহত হন। এ ঘটনার পর ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

সংঘর্ষে গুরুতর আহত অবস্থায় কনেস্টবল জামাল আহমেদকে দুপুরে হেলিকাপ্টারযোগে ঢাকায় পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে ব্যালট বাক্স ছিনিয়ে নেওয়ার ঘটনায় দুপুর সাড়ে ১২টার দিকে আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

অপরদিকে চুনারুঘাট উপজেলার গাজীপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পুলিশের লাঠিচার্জে চারজন আহত হয়েছেন বলে জানা গেছে। গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন হুমায়ুন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরও খবর