চাঁদপুরে অগ্নিকাণ্ডে তিন দোকানসহ ২০ গোডাউন ভস্মীভূত

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর, বার্তা২৪.কম | 2023-09-01 10:15:24

চাঁদপুরের বাবুরহাট বাজারে জেনারেটর বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে তিন দোকানসহ ২০টি গোডাউন ভস্মিভূত হয়েছে। এই অগ্নিকাণ্ডে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

শনিবার (৯ মার্চ) বিকালে বাবুরহাট মধ্য বাজারে এ ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির দুলাল মাল জানান, জেনারেটর বিস্ফোরণে আগুন পেছনের গোডাউনে লেগে যায়। পরে বাজারের তিনটি দোকানসহ প্রায় ২০টি গোডাউনে আগুন লাগে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ‘রহমানিয়া এন্টারপ্রাইজ’ ও ‘বাসনা জুয়েলার্স’ শীর্ষক ব্যবসা প্রতিষ্ঠানের।

স্থানীয় দোকানিরা বলেন, বাজারের রাস্তা দখল করে ফুটপাতে দোকান গড়ার কারণে ফায়ার সার্ভিসের কাজ করতে বেগ পেতে হয়েছে। আগুন লাগার পরে আশপাশের বাড়ির লোকজন ও ব্যবসায়ীরা দ্রত স্থান ত্যাগ করেন। সেই সুযোগে বিভিন্ন বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনাও ঘটেছে।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন জানান, আগুনে দোকানদারদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাস্থলের বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ কেটে দেওয়া হয়। এতে আগুন ছড়িয়ে যেতে পারেনি। বাজারের অন্যান্য দোকানগুলোও রক্ষা পেয়েছে।

এদিকে, শুক্রবার (৮ মার্চ) মধ্যরাতে হাজীগঞ্জ উপজেলার ৮নং হাটিলা ইউনিয়নের পশ্চিম হাটিলা গ্রামে মুরগির একটি খামারে আগুন লেগে ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে।

এ সম্পর্কিত আরও খবর