আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা, মাইক জব্দ

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা ২৪.কম | 2023-09-01 06:51:13

তৃতীয় ধাপের পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনী প্রচারণার প্রথম দিনেই আচরণবিধি লঙ্ঘনের দায়ে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান প্রার্থী মো: মনিরুজ্জামান মনিরকে ১০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার মো: মাসুম রেজা। এ সময় প্রচারের কাজে নিয়োজিত ভ্যানগাড়ি ও মাইক জব্দ করা হয়।

শনিবার (৯ মার্চ) দুপুর ১টায় নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই জরিমানা আদায় করা হয়। এ সময় দ্বিতীয়বার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে তার প্রার্থিতা বাতিল করা হবে বলেও সতর্ক করা হয়।  

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা করার বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার মো: মাসুম রেজা বার্তা২৪.কমকে জানান, উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধিমালা-২০১৬ এর ২১ ধারা লঙ্ঘনের কারণে ৩২ ধারা মোতাবেক তালা মার্কার প্রার্থী মো: মনিরুজ্জামান মনিরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং পুনরায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে তার প্রার্থিতা বাতিল করা হবে বলেও তাকে সর্তক করা হয়েছে।

উল্লেখ্য, বেলা ২ টা থেকে রাত ৮টা পর্যন্ত একজন প্রার্থী তার পক্ষে মাইকিং করার কথা থাকলেও ভাইস চেয়ারম্যান প্রার্থী মনিরুজ্জামান মনির দুপুর ১টা থেকেই মাইক দিয়ে প্রচার শুরু করেন।

 

এ সম্পর্কিত আরও খবর