নেত্রকোনায় দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৬

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম: | 2023-08-24 09:44:55

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নেত্রকোনার পূর্বধলা উপজেলায় আ.লীগ মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র (আ.লীগের বিদ্রোহী) প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে।

এতে উভয়পক্ষের অন্তত ১৬ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গুরুতর আহত ৩ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আহতরা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম সুজনের সমর্থক জলিল খান, টিটু খান, জনি খান, রিপন ফকির, ফারুক ফকির, লুৎফুর খান, খোকন খান, দেলোয়ার খান এবং আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাসুদ আলম তালুকদারের সমর্থক মজিবুর রহমান, লাক মিয়া, মোঃ আঃ লতিফ, মোঃ ফারুক মিয়া, সুমন মিয়া, কাসেম মিয়া, রতন মিয়া, আঃ রশিদ বেপারী।

শুক্রবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার হিরনপুর বাজারে এই ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় বাজারে নৌকার নির্বাচনী অফিসে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি, চেয়ার টেবিলসহ বাজারের আঃ রশিদ ফকির, শ্যামল মিয়া, রিপন ফকিরের দোকানসহ ৪টি দোকান ভাঙচুর করেছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা।

পুলিশ ও স্থানীয়দের বরাত দিয়ে জানা গেছে, শুক্রবার (৮ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার হিরনপুর বাজারে আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাসুদ আলম তালুকদারের সমর্থকরা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম সুজনের নির্বাচনী অফিস ভাঙচুর করে। এরই জের ধরে লাঠি সোটাসহ দেশীয় অস্ত্র নিয়ে উভয় পক্ষের মধ্যে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে করে এই ভাঙচুরের ঘটনা ঘটে। এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।

পুর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) তাওহীদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম সুজন জানান, বর্তমান এমপি ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীকের সমর্থক আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাসুদ আলম তালুকদার। এমপির নির্দেশেই এই ধরনের ন্যক্কারজনক কাজ করছে তারা। তিনি এর তীব্র নিন্দা জানিয়েছেন। তবে স্বতন্ত্র প্রার্থীর ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর